• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে ২৮ জেলেকে এক বছর করে কারাদন্ড

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৪, ২০২১, ১৮:৩২ অপরাহ্ণ
বরিশালে ২৮ জেলেকে এক বছর করে কারাদন্ড

শামীম আহমেদ ॥ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়শ্রমভূক্ত মেঘনায় ইলিশ নিধনের অভিযোগে ২৮ জেলেকে এক বছর করে কারাদন্ড দেয়া হয়েছে।

বুধবার রাতে বরিশালের হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা মেঘনায় ইলিশ নিধন করার সময় উপজেলা মৎস্য কর্মকর্তার নেতৃত্বে অভিযানে চালিয়ে তাদের আটক করা হয়। পরে ২৮ জেলেকে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

হিজলা উপজেলা মৎস্য কর্মকর্তা আ: হালিম জানান, বুধবার দিবাগত গভীর রাতে মেঘনায় অভিযান চালিয়ে ইলিশ নিধনের অভিযোগে ১২ জেলেকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- রাজিব খা, মো: আবুল হোসেন, মো: হানিফ হাওলাদার, রুবেল হোসেন, আলতাফ ঘরামী, সাইদুল ইসলাম, জাহিদ রাঢ়ী,

হাশেম মাঝী, জয়নাল উদ্দিন ব্যাপারী, মাসুদ খা, নুর আলম ফরহাজী, সাকিল হোসেন মাঝী। বৃহস্পতিবার দুপুরে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করেছেন।

 

তার আগে বুধবার রাতে মেহেন্দীগঞ্জ উপজেলা সংলগ্ন মেঘনায় অভিযান চালিয়ে ১৬ জেলেকে আটক করা হয়। তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পিযুষ চন্দ্র দে।

 

বরিশাল জেলা মৎস্য অধিদপ্তরের মৎস্য কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস বলেন, ইলিশের ৫টি অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের ধরার ওপর দুইমাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে ১ মার্চ। নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামা জেলেদের জেল-জরিমানা করা হচ্ছে।