• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বরিশালে ২৩০ কেভি ডাবল লাইনের বিদ্যুতের টাওয়ারের রড চুরি

বিডিক্রাইম
প্রকাশিত মে ৯, ২০২১, ১৭:৪৮ অপরাহ্ণ
বরিশালে ২৩০ কেভি ডাবল লাইনের বিদ্যুতের টাওয়ারের রড চুরি

উজিরপুর প্রতিনিধি॥ গোপালগঞ্জ টু বরিশাল ২৩০ কেভি ডাবল লাইনের বিদ্যুতের টাওয়ার স্থাপনের ভিমের ৪টন রড বরিশালের উজিরপুরে চুরি হয়েছে বলে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছে কর্তৃপক্ষ।

অভিযোগ সূত্রে জানা যায়, গোপালগঞ্জ থেকে পটুয়াখালীর পায়রা বন্দরের দিকে পাওয়ার গ্রীড কোং অব বাংলাদেশ লিঃ কর্তৃক ২৩০ কেভি ডাবল লাইন স্থাপনের জন্য উজিরপুরের মাহার এস মোড় পয়েন্টে টাওয়ার নং ১৬/০ কাজ চলছে।

কাজের ঠিকাদার টেকমার্ক কোং কর্তৃক পরিচালিত ইনচার্জ ওমর ফারুক জানান, ২০ টন রড যার মূল্য ২ লক্ষ ৮০ হাজার টাকা দুটি টাওয়ারের কাজের জন্য ঠিকাদার পাঠান। ওই রডের পাহারাদার হিসেবে মাহার গ্রামের মানিক হাওলাদারের পুত্র মোঃ নাসির উদ্দিন (৩৫) কে নিযুক্ত করা হয়।

কাজ চলাকালীন অবস্থায় রড কম পাওয়ায় সন্দেহ হয় রড চুরি হয়েছে। এর পর খোঁজাখুজি করে কাজের সাইডে একটি পুকুরে কিছু রড পাওয়া যায়। এ ব্যাপারে নৈশ প্রহরী নাসির উদ্দিন ও তার সহযোগী মোঃ মেহেদী চৌকিদার (২৮) কে ০৮ মে অভিযুক্ত করে উজিরপুর মডেল থানায় কাজের ইনচার্জ ওমর ফারুক বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে উজিরপুর মডেল থানার সেকেন্ড অফিসার এস,আই আনিসুজ্জামান ও এস,এ রবিউল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে আংশিক কিছু রড উদ্ধার করে এবং আসামীদের গ্রেফতারের অভিযান পরিচালনা করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আসামী গ্রেফতার হয়নি তবে অভিযান অব্যাহত রয়েছে।