• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

বরিশালে হামলা-ককটেল নিক্ষেপ: বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ৩, ২০২৩, ১৯:৪৭ অপরাহ্ণ
বরিশালে হামলা-ককটেল নিক্ষেপ: বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশাল জেলার আগৈলঝাড়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা ও ককটেল নিক্ষেপের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার বাকাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম পাইক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া ওই মামলায় স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদলের ২৪ জন নেতাকর্মীকে নামধারী ও ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

শুক্রবার (০৩ নভেম্বর) বিকেলে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম।

তিনি স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগ নেতাদের বরাতে জানান, বিএনপির ডাকা হরতাল ও অবরোধের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট পশ্চিমপাড় বন্দরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় সমাবেশ শেষে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা সদরে ফিরেছিলেন। ওই সময় পয়সারহাট সেতুর পূর্বপাড়ে অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা মহাসড়কের ওপর গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে জনগণ ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছিল।

ঘটনাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীরা পৌঁছলে তাদের উদ্দেশ্য করে হামলা চালানো হয়। ওই সময় ককটেল বিস্ফোরণ ঘটালে লোকজন আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করে।

তাৎক্ষণিক থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গেলেও হামলাকারীরা পালিয়ে যায়। তবে ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত দুটি ককটেল সদৃশ বস্তু, লোহার রড ও লাঠিসোঁটা উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিল্টন মণ্ডল জানান, হামলায় ব্যবহৃত বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে।