• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে সরকারের নির্দেশনা মানতে নারাজ সেটেলমেন্ট অফিস

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ৭, ২০২১, ১৪:০৪ অপরাহ্ণ
বরিশালে সরকারের নির্দেশনা মানতে নারাজ সেটেলমেন্ট অফিস

বিডি ক্রাইম ডেস্ক ॥ সারাদেশে চলছে সরকার ঘোষিত লকডাউন। সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক কার্যক্রম পরিচালনা হচ্ছে সরকারের বিভিন্ন দপ্তরে। কিন্তু বরিশাল সেটেলমেন্ট অফিসে দেখা গেলো ভিন্ন চিত্র।

মাঠ জরিপের আপিল কেস শুনানি নিয়ে ।‌ব্যস্ত সময় পার করছেন ওই দপ্তরের কর্মকর্তারা।

আজ বুধবার(৭এপ্রিল) বেলা ১২ টার দিকে বরিশাল সেটেলমেন্ট অফিসের নিচ তলার কক্ষে দেখা যায় আপিল কেসের শুনানি করতে।

সরকারের যেখানে স্বাস্থ্য বিধি মানতে বলছে সেই বিধির কোন বালাই ছিলো সেখানে। সামজিক দুরত্ব বজায় না রেখেই আপিল শুনানি চলছে।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ওটরা এলাকা থেকে আসা এক ভুক্তভোগী জানান, গাড়ি চলে না আসতে অনেক ভোগান্তি হয়েছে কিন্তু কি করবো সেকান্দার স্যার আসতে বলছে আমাদের কি করার আছে।

আমরা জানি সরকারী সকল দপ্তর বন্ধ কিন্তু এখানের চিত্র ভিন্ন। তিনি আরো বলেন আমাদের অন্য পক্ষের লোক আগে এসে স্যারের সাথে যেন কি বলছে।

আমাদের জমির সকল কাগজ পত্র থাকার পরেও সেকান্দার স্যার আমাদের কথা বুঝতে চায় না। এভাবে আরো বেশ কয়েকটি আপিল কেসের শুনানি করছে সেকান্দার স্যার।

আপিল কেসের শুনানির সময় হাজির হয় বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী। এসময় বরিশাল সেটেলমেন্ট অফিসের সহকারী সেটেলমেন্ট অফিসার বরিশাল সদর বিকাশ চন্দ্র হালদার বলেন সরকারের কোন নির্দেশনা আমরা পাই নাই পেলে সে মোতাবেক কাজ হতো।

সূত্রে জানা গেছে এসব কর্মকান্ডের পিছনে শেল্টারদাতা হিসাবে কাজ করছেন ওই কর্মকর্তা।

এব্যাপারে সহকারী সেটেলমেন্ট অফিসার সেকান্দার আলী জানান, আমি কোন শুনানি করি নাই শুুধু কাগজ পত্র দেখেছি।

তবে তিনি অস্বীকার করলেও শুনানির কথা স্বীকার করেছেন ভুক্তভোগীরা। এ বিষয়ে কথা বরিশাল জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ রেজাউল বারি এর সাথে তিনি জানান, মন্ত্রণালয় থেকে কোন নির্দেশনা আমরা পাই নাই কিন্তু তার পরেও আমার নির্দেশনা ছিলো অফিস চলবে নিজেদের কাজ করার জন্য নয় কোন আপিল শুনানি চলার কথা না। আমি বিষয়টি দেখছি এবং ব্যবস্থা গ্রহন করা হবে।