• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বরিশালে শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রকল্পের কাজ প্রায় সম্পন্ন

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২৩, ১৫:১৬ অপরাহ্ণ
বরিশালে শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রকল্পের কাজ প্রায় সম্পন্ন

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশাল জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গোলের হাট সংলগ্ন প্রায় ১৬ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রকল্পের কাজ প্রায় সম্পন্ন।

জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমান সরকার উপজেলা পর্যায়ে ১০০টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন শিক্ষা প্রকল্পের অন্তর্ভুক্ত এ প্রতিষ্ঠানটি। বাংলাদেশ উন্নয়ন তহবিল (জিওবি)-এর অর্থ্যায়নে নির্মাণাধীন শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভবনটি নির্মাণের জন্য বরাদ্ধ দিয়েছেন প্রায় ১৬ কোটি ১৭ লাখ টাকা। এরইমধ্যে শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রকল্পের কাজ প্রায় ৮০ ভাগ সম্পন্ন করা হয়েছে।

এ প্রসঙ্গে আলাপকালে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম বলেন, শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রকল্পটি সম্পন্ন হলে হিজলা, মেহেন্দিগঞ্জ ও কাজিরহাটের শিক্ষার্থীরা একাডেমিক সনদ নিয়ে দেশ ও জাতীর উন্নয়নে নিজেদেরকে দক্ষ ও কর্মঠ নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।

এ বিষয়ে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, হিজলা উপজেলা বরিশাল জেলার একটি অন্যতম উপজেলা। উপজেলাটিতে অনেক জ্ঞানী গুনী লোকের বসবাস রয়েছে। তারপরও এ উপজেলার অধিকাংশ মানুষের জীবনমান উন্নয়নের প্রয়োজন রয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ-এর কাজ সম্পন্ন হলে এ এলাকার শিক্ষার্থীদের কারিগরী ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ যুগোপযোগী করন, মানব সম্পদ উন্নয়ন, অদক্ষ জনগোষ্ঠীকে দক্ষ মানব সম্পদে পরিণত করা ও শিক্ষার্থী বান্ধব চমৎকার অধ্যায়নের সুযোগ প্রদানে সর্বোচ্চ চেষ্টা করা হবে।