• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে মুরগির খামারে আগুন

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৬, ২০২১, ১৯:১৫ অপরাহ্ণ
বরিশালে মুরগির খামারে আগুন

উজিরপুর প্রতিনিধি ॥ বরিশালের উজিরপুরে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা মুরগির খামারে আগুন দিয়ে ৩ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হযেছে।

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার সাতলা গ্রামের শাজাহান বিশ্বাসের ছেলে জসিম বিশ্বাস(৩০) এর সাথে একই বাড়ীর আক্তার হোসেন বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

জানা যায় ১৬ বছর ধরে ২টি খামারে মুরগি পালন করে ব্যবসা করে আসছে জসিম বিশ্বাস। পূর্ব শত্রুতার জের ধরে উক্ত মুরগির খামার ভাংচুর ও আগুন দিয়ে পুরিয়ে ফেলাসহ খুন যখমের হুমকী দিয়ে আসছে একই বাড়ীর প্রতিপক্ষ আক্তার বিশ্বাস।

এরই ধারাবাহিকতায় ৬ মার্চ শনিবার সকাল ৮টায় জসিম বিশ্বাস মুরগির খামারে খাবার দিতে গেলে তাকে প্রভাবশালী আক্তার বিশ্বাস(৪০), নির্মল হালদার(৩০)সহ ৮/১০ অজ্ঞাত ভারাটিয়া সন্ত্রাসীরা মিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয়।

এর প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে পরিকল্পিত ভাবে ওই সন্ত্রাসীরা রামদা, লাঠি,লোহার রড, দেশীয় ধারালো দা নিয়ে হত্যার উদ্দেশ্যে তেড়ে আসলে জসিম ভয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়ে অল্পের জন্য বেঁচে যান।

এরপর ওই সন্ত্রাসীরা সুযোগ নিয়ে মুরগির খামার ভাংচুর করে এবং খামারে আগুন ধরিয়ে দিয়ে ২ হাজার মুরগি পুরে ফেলেছে।

এতে ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এ ঘটনায় জসিম বিশ্বাস বাদী হয়ে ঘটনার দিন উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানার অভিযোগ দায়ের করেন।

এ ব্যপারে তাৎক্ষনিক ভাবে এ.এস.আই সুমন ঘটনাস্থল পরিদর্শন করেন। অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অভিযুক্তদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।ওই প্রভাবশালী দাঙ্গাবাজ,সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।