• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

বরিশালে ভিক্ষার পথ ছেড়ে আলোর পথে আনলেন জেলা প্রশাসক

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৫, ২০২১, ১৫:২২ অপরাহ্ণ
বরিশালে ভিক্ষার পথ ছেড়ে আলোর পথে আনলেন জেলা প্রশাসক

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল: ভিক্ষাবৃত্তিকে না বলুন এই স্লোগান নিয়ে জেলা প্রশাসন বরিশালের বিশেষ উদ্যোগ ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এর সহযোগিতায় ভিক্ষুক পুর্নবাসনের লক্ষ্যে আজ ২৫ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ১ টায় সার্কিট হাউজ প্রাঙ্গণে ৪ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুকদের মাঝে মুদি দোকানের মালামাল ও কাপড় ব্যবসার উপকরণ বিতরণ করেন, প্রতিবন্ধী ফল বিক্রেতা শুক্কুর আলীকে ফল বিক্রয় করার জন্য ৫ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।

জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বরিশাল ডঃ নাসির উদ্দীন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল ইকবাল, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শুরুতে জেলা প্রশাসক ভিক্ষুক মুক্তকরণ বরিশাল গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে পাশাপাশি তাদের পুনর্বাসনে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

পরে পূর্নবাসিত ৪ জন ভিক্ষুকের মাঝে চা/মুদি দোকানের মালামাল সামগ্রী ও সেলাই কাজের উপকরণসহ কাপড় বিতরণ করেন জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দরা।

এই ৪ জন ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ২ জন নারী ও ২ জন পুরুষ তাদের মধ্যে ৩ জন শারীরিক প্রতিবন্ধী। যাওয়ার সময় প্রত্যেককে ৫০০ টাকা করে খাবার ও যাতায়াত ভাড়া প্রদান করা হয়।

শাহ আলম খান, নুর জাহান, সুমন খান শারীরিক প্রতিবন্ধী তার বরিশাল শহরের বিভিন্ন স্থানে ভিক্ষা করতেন। বৃদ্ধা মালেকাও ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন।