• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে প্রবাসীর স্ত্রীর দখলে পোষ্ট অফিসের জমি

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৩, ২০২১, ১৮:৫৭ অপরাহ্ণ
বরিশালে প্রবাসীর স্ত্রীর দখলে পোষ্ট অফিসের জমি

উজিরপুর প্রতিনিধি ॥ বরিশালের উজিরপুরে প্রভাবশালী প্রবাসীর স্ত্রী কর্তৃক জোরপূর্বক সরকারি পোষ্ট অফিসের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় এলাকায় তোলপার সৃষ্টি হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের মৃত সৈয়দ নুরুল হক ওই মৌজায় ৩ শতাংশ জমি পোষ্ট অফিসের ভবনের জন্য দান করেছে।

সেখানে ভবন নির্মানে অনুপযোগী হওয়ায় পুনরায় তিনি আরো ৩ শতাংশ জমি আটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে দান করেছেন।

উক্ত জমিতে পোষ্ট অফিসের ভবন নির্মিত হয়েছে। পোষ্ট অফিসের নামে দানকৃত অবশিষ্ট ৩ শতাংশ জমি পরিত্যক্ত থাকায় সুযোগ নিয়ে একই এলাকার প্রভাবশালী সৌদি প্রবাসী মোবারক শরীফের স্ত্রী শিমুল আক্তার তাদের ভবনের পাশে পোষ্ট অফিসের জমিতে সরকারি আইনকে উপেক্ষা করে টিন দিয়ে বেড়া দিয়ে জোরপূর্বক দখল করে নিয়েছে।

এ ব্যপারে পোষ্ট মাষ্টার মোঃ মিজানুর রহমান জানান সরকারি পোষ্ট অফিসের জমি দখলকারী কাউকে ছাড় দেয়া হবেনা।

এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিটক আবেদন করা হবে। অভিযুক্ত শিমুল আক্তার জানান আমি মৃত সৈয়দ নুরুল হকের ছেলে সৈয়দ বাবুলের কাছ থেকে আড়াই শতাংশ জমি ক্রয় করেছি।

ক্রয়কৃত জমি তারা আমাকে ভোগ দখল করার জন্য বুঝিয়ে দেয়নি। তাই আমি ওই জমিতে বেড়া দিয়ে আমার দখলে নিয়েছি।

প্রভাবশালীদের কবল থেকে সরকারি পোষ্ট অফিসের জমি দখল মুক্ত রাখার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন সচেতন মহল।