সংবাদ শিরোনাম
 পুনাক বিএমপি সব সময়ই সুবিধা বঞ্চিত নারীদের পাশে আছে, থাকবে- সভানেত্রী আফরোজা পারভীন  বরিশাল শেবাচিমে করোনা চিকিৎসা সেবার জন্য ৪ টি হাই ফ্লো নেজাল ক্যানোলা হস্তান্তর  ভোলায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  বরিশালে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী  বানারীপাড়ায় নবদিগন্তের মুজিব শতবর্ষে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  রিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবীতে বিক্ষোভ  পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হামলা ও ছিনতাইয়ের অভিযোগে সংবাদ সম্মেলন  ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ তিন ব্যবসায়ি আটক  বরিশালে দু-চারজন লোক আছে, যারা মিডিয়াকে বিতর্কিত করছে-কাজী বাবুল  ভোলায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা
  • বরিশাল |১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বরিশালে নারী ও শিশুদের প্রতি সহিংসতা রোধে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান

বিডি ক্রাইম ডেস্ক ॥ বরিশালে ক্রমবর্ধমান নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে জরুরি অবস্থা নিতে শিশু ও যুব ফোরামের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন ১৮ আগস্ট মঙ্গলবার।

 

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন সাম্প্রতিক সময়ে বরিশালে তিনটি নির্যাতন ও সহিংসতার ঘটনায় জনমনে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

 

বিশেষ করে শিশু মেয়েদের প্রতি আশঙ্কাজনকভাবে নির্যাতনের হার বেড়েই চলেছে। সুত্রমতে বরিশাল সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের রিফিউজি কলোনিতে বুলবুল বিশ্বাস ও বকুল বিশ্বাস কতৃক এক গৃহকর্মী শিশুকে নির্যাতনের ঘটনা উল্লেখযোগ্য।

 

এছাড়াও নগরীর পলাশপুরে আব্দুস সালাম নামের এক ব্যাক্তি তার মাদ্রাসায় পড়ুয়া কিশোরী মেয়েকে ধর্ষণ করেছে বলে অভিযোগ ওঠে। অন্যদিকে বাজার রোডে জিন তাড়ানোর নামে ভন্ড ফকির শংকর দেবনাথ কর্তিক এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে নগরীতে।

 

এ সমস্ত ঘটনাবলি খুবই দুঃখজনক এবং মর্মান্তিক। এভাবে কোনো নারী ও শিশুর প্রতি সহিংসতা ও নির্যাতন গ্রহণযোগ্য নয়। করোনা মহামারীর সময়ে বাল্যবিবাহ সহ এসমস্ত ঘটনা বেড়ে চলেছে ব্যাপক হারে।

 

নারী ও শিশুদের সুরক্ষিত রাখতে সরকারি সংস্থাগুলোকে আরো তৎপর হওয়ার আহ্বান জানায় তরুণরা। মামলার দ্রুত নিষ্পত্তি সহ অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তরুণরা।

 

সকল শিশু নির্যাতনমুক্ত একটি পরিবেশে বেড়ে ওঠার প্রত্যাশা করেন অত্র সংগঠনের তরুণরা।