• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বরিশালে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন বরিশালে ভোটের সামগ্রী বিতরণ

বিডিক্রাইম
প্রকাশিত মে ২০, ২০২৪, ১৭:২৮ অপরাহ্ণ
বরিশালে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন বরিশালে ভোটের সামগ্রী বিতরণ

শামীম আহমেদ ॥ দ্বিতীয়ধাপে আজ মঙ্গলবার (২১ মে) বরিশাল জেলার নদীবেষ্টিত মুলাদী ও হিজলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সোমবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণের যাবতীয় উপকরণ বিতরণ করা হয়েছে। তবে ভোটের দিন ভোর পাঁচটার মধ্যে ভোটকেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার। ওই দুটি উপজেলায় রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ গড়াই জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে সবধরনের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

নির্বাচন কেন্দ্রীক সহিংসতারোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে। জাল ভোট দেওয়ার কোনো সুযোগ থাকবে না জানিয়ে তিনি বলেন, ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হলে পোলিং এজেন্টরা সাথে সাথে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি আরও বলেন, কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না। টহলে থাকবে বিজিবি ॥ দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণকে শান্তিপূর্ন করার লক্ষ্যে হিজলা ও মুলাদী উপজেলায় দুই প্লাটুন করে মোট চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা ১৯ মে থেকে দায়িত্ব পালন শুরু করেছে। আগামী ২৩ মে পর্যন্ত নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

মুলাদীতে তিনটি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ॥ নদীবেষ্টিত মুলাদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করা কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জহির উদ্দীন খসরু আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপের কারণে সন্ত‘ষ্টি প্রকাশ করেছেন। তবে তিনি অভিযোগ করে বলেন, প্রতিদ্বন্ধী আনারস মার্কার প্রার্থী তারিকুল হাসান খান মিঠুর সমর্থকরা মুলাদী পৌর এলাকার ৬ ও ৭ নম্বর ওয়ার্ড এবং মুলাদী সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র দখলের জন্য নানা ষড়যন্ত্র করে আসছে। তাই ওই তিনটি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধির জন্য তিনি দাবি করেন।