• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে দুই শারীরিক প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিলেন জেলা প্রশাসক

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৭, ২০২১, ১৮:০০ অপরাহ্ণ
বরিশালে দুই শারীরিক প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিলেন জেলা প্রশাসক

বিডি ক্রাইম ডেস্ক ॥ বরিশালে দুই প্রতিবন্ধীকে হুইলচেয়ার ও আর্থিক সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক। রোববার (৭ মার্চ) জেলা প্রশাসন কার্যালয়ে হুইলচেয়ার হস্তান্তর করা হয়।

এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, ইতিমধ্যে বরিশালের সব কর্মকর্তা-কর্মচারী জেলাকে কার্যত ভিক্ষুকমুক্ত করতে এক দিনের বেতন প্রধানমন্ত্রীর ফান্ডে জমা দিয়েছি। আমরা কাজ করছি যেন সুন্দর বরিশাল গঠন করা যায়।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সর্বস্তরের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য চিন্তা করেন। তিনি গরিব-অসহায়-দুস্থদের সহায়তায় প্রাধান্য দেন সবার আগে।

সে জন্যই আজ এই প্রতিবন্ধী দুজনের প্রয়োজন অনুসারে সাহায্য করা সম্ভব হয়েছে।আজ যে দুজন মানুষকে হুইলচেয়ার দিয়েছি, তারা বরিশালের লোক নন।

প্রয়োজনের তাগিদে বরিশালে এসেছেন। আমরা তাদের দুঃখ-দুর্দশা জানতে পেরে পাঁচ হাজার টাকা ও দুটি হুইলচেয়ার দিলাম।

হুইলচেয়ার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রতিবন্ধী শহিদুল ও ফাতেমাকে দেখাশোনা করা আনোয়ারা বেগম।

তিনি জেলা প্রশাসককে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনি আমাদের সারা জীবনের দুঃখ ঘোচালেন। দুটি হুইলচেয়ারের জন্য সারা দেশে ঘুরছি।

আপনি না হলে আরও কত দিন এই দুঃখ থাকত তা জানি না।প্রতিবন্ধী শহিদুল ইসলাম বলেন, শেখ হাসিনা আমাদের প্রতিবন্ধী ভাতা দিয়েছেন।

দোয়া করি, আল্লাহ যেন তার প্রতি সদয় হন। তার জন্য ভালোভাবে আমাদের মানবজনম পার করতে পারি।

জেলা প্রশাসনের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ বলেন, আমরা সব সময় চেষ্টা করছি প্রকৃত অসহায়দের সাহায্য করতে।

তাদের হুইলচেয়ারের অভাবের বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক স্যারের সঙ্গে আলাপ করায় তিনি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) নাজমূল হুদা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র বরিশালের কনসালট্যান্ট ডা. মননুজা রহমান প্রমুখ।