• ২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ , ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালে ডেঙ্গুতে ১ জনের মৃত্যু নতুন আক্রান্ত ২৭৭

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২৩, ১৬:২৬ অপরাহ্ণ
বরিশালে ডেঙ্গুতে ১ জনের মৃত্যু নতুন আক্রান্ত ২৭৭

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭৭ জনের দেহে ডেঙ্গু শনাক্ত হয়েছে। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোখলেছুর (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মোখলেছুর জেলার বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি ২১ সেপ্টেম্বর সকালে ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিনগত রাতে তার মৃত্যু হয়।

ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশালের বিভিন্ন সরকারি হাসপাতালে ২১ হাজার ৩৯৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৮৭ জন। বিভাগে এখন পর্যন্ত ৮৪ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। বরিশালের দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫৯ জন, ভোলা সদর হাসপাতালে আটজন, বরগুনা সদর হাসপাতালে পাঁচজন, পিরোজপুর সদর হাসপাতালে সাতজন ও পটুয়াখালীর দুই হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বরিশালে ৯২ জন, পটুয়াখালীতে ৬২ জন, পিরোজপুরে ৬৬ জন, ভোলায় ৪৮ জন ও বরগুনায় ৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে এক হাজার ২২৭ ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন।