• ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বরিশালে চোর আতঙ্কে নির্ঘুম রাত, একদিনে তিন ঘরে চুরি

বিডিক্রাইম
প্রকাশিত অক্টোবর ৯, ২০২১, ১৮:৫৩ অপরাহ্ণ
বরিশালে চোর আতঙ্কে নির্ঘুম রাত, একদিনে তিন ঘরে চুরি

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে এক রাতে তিন ঘরে সিঁদ কেটে চুরির ঘটনায় নতুন করে চুরির আতঙ্ক দেখা দিয়েছে গ্রামবাসীর মাঝে। এ ঘটনায় গ্রামবাসী নিজ উদ্যোগে রাতে পাহারার ব্যবস্থা করেছেন।

জানা গেছে, শুক্রবার রাতে উপজেলার ভরপাশা ইউনিয়নের সোহরাব হাওলাদার ঘরের সিঁদ কেটে নগদ অর্থ, মোবাইল, স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

একই রাতে রফিকুল ইসলাম ও আবুল হোসেন জোমাদ্দারের মসজিদ সংলগ্ন একটি বাসায় চুরি সংঘটিত হয়।

এর আগে ভরপাশা ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে বেশ কয়েকটি গরু ও বাসাবাড়িতে চুরি হয়েছে। ওই ঘটনায় কয়েকটি চোরাই গরু পুলিশ উদ্ধার করলেও কাউকে আটক করতে পারেনি পুলিশ। নতুন করে চুরি হওয়ায় আবারো জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

ব্যবসায়ী তুহিন সিকদার জানান, আগস্ট মাসে এক রাতে ৫টি গরু চুরি হয়। কোরবানির গরুও চোরের হাত থেকে রক্ষা পায়নি। সেপ্টেম্বর মাসে সবুজ হাওলদার ও স্বপনের ঘরে চুরি হয়।

একইভাবে গত কয়েক বছর যাবত ভরপাশা ইউনিয়ন চোরের নজরে পড়ছে। তাই বাধ্য হয়ে জানমালের নিরাপত্তার জন্য রাত জেগে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

ভুক্তভোগী রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে ঘুমিয়ে গেলে বাসার পেছন দিক দিয়ে সিঁদ কেটে নগদ ১৬ হাজার টাকা ও ২টি মোবাইল সেট চুরি করে নিয়ে যায়। এখন এলকাবাসীর সিদ্ধান্তে রাতে পাহারার ব্যবস্থা করেছি।

ভরপাশা ইউনিয়ন চেয়ারম্যান আশ্রাফুজ্জামান খোকন বলেন, চুরির বিষয়ে পুলিশকে জানান হয়েছে, বিষয়টি পুলিশ দেখছে। বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বরিশালে মিটিংয়ে থাকায় এ বিষেয়ে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে ভরপাশা ইউনিয়নের দায়িত্বরত এসআই জাকির হোসেন বলেন, শুক্রবার রাতে চুরির ঘটনায় আমার কাছে একটি অভিযোগ এসেছে। আমি বিকালে ওই এলাকায় যাব। এ ঘটনা নিয়ে গ্রামপুলিশের সঙ্গে কথা হয়েছে।