• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

বরিশালে খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২২, ২০২১, ১৩:৩৯ অপরাহ্ণ
বরিশালে খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শামীম আহমেদ : বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিায়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবীতে বরিশাল মহানগর,বরিশাল (দক্ষিণ) জেলা ও উত্তর জেলা বিএনপি আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (২২) নভেম্বর সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সদররোডস্থ মহানগর ও জেলা বিএনপি দলীয় কার্যলয়ের সম্মুখে একর্মসূচি পালিত হয়।

মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খাঁন ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় সমাবেশে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বরিশাল (দক্ষিণ) জেলা বিএনপি আহবায়ক এ্যাড, মজিবর রহমান নান্টু,সদস্য সচিব এ্যাড, আকতার হোসেন মেবুল,উত্তর জেলা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদুল্লাহ, কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড, কাজী এনায়েত হোসেন বাচ্চু, কৃষকদল সভাপতি এইচ.এম মহসিন,জেলা মহিলা দল সভাপতি অধ্যাপিক ফারহানা তিথি, উত্তর জেলা মহিলা দল সভাপতি শায়লা শারমিন মিমু, সাবেক মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া,বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ,মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু,মহানগর যুবদল সভাপতি এ্যাড, আখতারুজ্জামান শামীম, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড, মাজহারুল ইসলাম জাহান,জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক এ্যাড, হাফিজ আহমেদ বাবলু,বাখেরগঞ্জ বিএনপি সম্পাদক নাসির হাওলাদার,সাবেক ছাত্র নেতা আ.ন.ম. সাইফুল আহসান আজিম, সাবেক যুবদল নেতা হাবিবুর রহমান টিপু, উত্তর জেলা যুবদল নেতা বদিউজ্জামান মিন্টু,মহানগর ছাত্রদল সভাপতি এ্যাড, রেজাউল করিম রনি। এসময় উত্তর জেলা বিএনপি সদস্য সচিব মিজানুর রহমান সহ জেলা বিএনপি,মহানগর ও উত্তর জেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহন করে।

এসময় সমাবেশে বিএনপি নেতৃবৃন্ধরা বলেন, এই নিশি রাতের সরকার রাষ্ট্রযন্ত্র ব্যাবহার করে জোড় করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

তারা বলেন যতই প্রশাসন দিয়ে আমাদের সভা সমাবেশ সহ মিছিলে বাধা ও লাঠিচার্য করে কোনদিনই বিএনপি আটকে রাখতে পারবেন না।

বক্তারা আরো বলেন এই অবৈধ সরকার দেশ পরিচালনার নামে বাবার হত্যা আসল খুনি তোফায়েল আহমেদ, সাবেক সেনা প্রধান শফিউল্লাহদের বিচার না করে প্রতি হিংসার নামে বেগম খালেদাকে মিথ্যা মামলা দিয়ে বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ করে সাজা দিয়ে জেলে পাঠিয়ে এখন মৃত্যুর কামনা করছে। শেখ হাসিনার সেই স্বপ্ন কোনদিনই পুরন হবে না।

এর পূর্বে সমাবেশে বিভিন্ন স্থান থেকে বিএনপি সহ অংগ সংগঠনের সদস্য মিছিলে শ্লোগান দেওয়ার অপরাধে লাঠিচার্য করে ছত্রভঙ্গ করা সহ বিভিন্নভাবে বাধা প্রদান ও ধাক্কা ধাক্কিতে জড়িয়ে পড়ে।