• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালে ক্ষদ্র মৎস্যজীবী জেলেদের ৭দফা দাবী আদায়ের লক্ষে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১৮:১২ অপরাহ্ণ
বরিশালে ক্ষদ্র মৎস্যজীবী জেলেদের ৭দফা দাবী আদায়ের লক্ষে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

শামীম আহমেদ ॥ মৎস্য আহরণে নিষেধাজ্ঞার সময় জেলেদেরকে মাসে ৪০ কেজি চালের স্থলে ৬০ কেজি চাল ও নগদ ৫ হাজার টাকা প্রদান, জেলেদের তালিকা হালনাগাদকরন,চাল বিতরন, জেলেদের খাদ্য সহায়তা ও পূর্নবাসন কার্যক্রমে অনিয়ম বন্ধ,স্বচ্ছতা জবাবদিহীতা নিশ্চিতকরন সহ স্বজনপ্রীতি বন্ধ করা এবং টাস্কফোর্স কমিটির নিয়মিত সভা ও মৎস্য সম্পদ উৎপাদন বৃদ্ধির লক্ষে অবৈধ জাল দ্বারা মাছ ধরার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন সহ ৭ দফা দাবী আদায়ের দাবীতে মানববন্ধন নগরীতে বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি কেন্দ্রীয় কমিটি ।

আজ মঙ্গলবার (২০) ফেব্রয়ারি সকাল ১০ টায় বরিশাল নগরীর প্রানকেন্দ্র সদররোডে বিশাল মানববন্ধন সমাবেশ কর্মসূচি পালিত হয়। কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসরাইল পন্ডিতের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক ও বাংলাদেশ মৎস্য শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন,শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদ (স্কপ) বরিশাল জেলা সমন্বয়কারী এ্যাড. একে আজাদ,বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ বাবুল মীর,বরিশাল ইমারত শ্রমিক ইউনিয়ন সভাপতি আলম খান সহ বরিশালের বিভিন্ন উপজেলা সহ পিরোজপুর,ঝালকাঠী জেলার ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির নেতৃবৃন্দ বক্তব্য দেন।

এসময় কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসলাইল পন্ডিত বলেন, সরকারের বিভিন্ন সময় যেকথা বলা হয় তা সঠিকভাবে পালন করা হয় না। জেলেদের ৪০ কেজি চাল দেওয়ার কথা থাকা সত্বেও ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যানরা আমাদেরকে সঠিকমত না দিয়ে অনেক সময় ৩০ থেকে ৩৫ কেজি চাল দেয়। অন্যদিকে জেলেদের তালিকায় অনেক ভূয়া জেলেদের নাম রয়েছে আমরা চাই পুনরায় নতুন করে সঠিকভাবে তালিকা করে সত্যিকারের জেলেদের নাম অন্তভূক্ত করার দাবী জানান। মানববন্ধন সমাবেশ শেষে পরে নগরীতে কয়েকশ মৎস্যজীবী সমন্বয়ে এক মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক দপ্তরের অতিরিক্ত জেলা প্রশাসক মনদ্বীপ ঘড়াই এর হাতে স্মারকলিপি প্রদান করা হয়।