• ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

বরিশালে এস্যাইন্টমেন্টের নামে টাকা প্রধান শিক্ষকের বানিজ্য!

বিডিক্রাইম
প্রকাশিত জুলাই ১৯, ২০২১, ২১:৩৮ অপরাহ্ণ
বরিশালে এস্যাইন্টমেন্টের নামে টাকা প্রধান শিক্ষকের বানিজ্য!

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নে অবস্থিত সোলনা মাধ্যমিক বিদ্যালয়ে এসাইনমেন্ট এর নামে শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে একাধিক অভিভাবক এবং শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকলেও শিক্ষার্থীদের পড়াশুনার ধারাবাহিকতা বজায় রাখতে এসাইন্টমেন্ট পদ্ধতি চালু করে সরকার।

তবে এ পরিকল্পনা বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের কাজ থেকে কোন টাকা নেওয়া যাবে না বলে কঠোর ভাবে জানিয়ে দেওয়া হয়। কিন্তু সরকারের আদেশকে অস্বীকার করে সোলনা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম সমাদ্দার প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ২’শ টাকা মাথাপিছু আদায় করছে।

তবে অভিভাবকরা টাকা নেওয়ার বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেও সন্তানদের পড়াশুনার স্বার্থে মুখ খুলছে না তারা।

সরজমিনে ঐ স্কুলে অনুসন্ধানে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান,স্যার আমাদের নিষেধ করেছে টাকা নেওয়ার বিষয়টি কাউকে জানাতে।

এ বিষয়ে আলাপকালে প্রধান শিক্ষক গৌতম সমাদ্দার টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।কিন্তু আমাদের কাছে প্রমাণ আছে এমন কথা বললে তিনি কথা ঘুরিয়ে বলেন, যা নিচ্ছি তা প্রিন্ট এবং কাগজ খরচ।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য বরিশাল জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেনকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ না করলেও নাম প্রকাশে অনিচ্ছুক অন্য কর্মকর্তা বলেন, কোন শিক্ষার্থীর কাছ থেকে এসাইনমেন্টের নামে টাকা নেওয়া যাবে না।কেউ টাকা নিলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।