• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৯, ২০২২, ১৭:৪১ অপরাহ্ণ
বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল এবং সার ও কৃষিপণ্যের দাম কমানোর দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর।

আজ ৯ আগস্ট মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় বরিশাল নগরীর টাউন হলের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের সেক্রেটারী মাওলানা সৈয়দ নাসির আহমেদ কাউছার এর সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ আবুল খায়ের এর সঞ্চালনায় বিক্ষোভ পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এমনিতেই জনগণ চরম সংকটে মানবেতর জীবন যাপন করছে। এই অবস্থার মধ্যে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি সাধারণ জনগণের জন্য মরার উপর খাড়ার ঘাঁ।

জনজীবন চরমভাবে বিপর্যস্ত হবে। জ্বালানি তেল পেট্রোল, অকটেন ও ডিজেল-কেরোসিনের অস্বাভাবিক মুল্যবৃদ্ধি কৃষিসহ সহ সকল খাতকে প্রভাবিত করবে।

ইতিমধ্যে পরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে যা জনগনের উপর জুলুমের শামিল।সার, জ্বালানি তেল, ভোজ্যতেল, ওষুধ ও পানির দামসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে সরকার জনগণের পেটে লাথি মারছে। দেশকে নজিরবিহীন সংকটের দিকে ঠেলে দিচ্ছে।

বক্তারা আরও বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমার পরেও সরকার জনস্বার্থের কথা ন্যূনতম বিবেচনা করেননি, এর কারন তারা জনগনের ভোটে নির্বাচিত নয়। মধ্যরাতের সরকার মধ্যরাতে তাদের জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাস্তবায়ন করে।

ভোটবিহীন সরকারের জনবিরোধী সিদ্ধান্ত জনগন সহ্য করবে না। বক্তারা হুশিয়ার করে বলেন দেশকে বিপদের ফেলার কোন নৈতিক অধিকার সরকারের নেই। দেশের খাদ্য নিরাপত্তা আজ হুমকির মুখে।

সার ও কৃষি পণ্যের দাম বাড়ানোর ফলে কৃষি খাত ক্ষতিগ্রস্ত হবে। আমরা কৃষিপণ্য ও স্যারের দাম কমানোর দাবি জানাচ্ছি। সরকারের গণবিরোধী নীতি পরিহার করে জনগণের স্বার্থ বিবেচনায় নিয়ে জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যার করতে হবে ও সার, কৃষিপণ্য সহ সকল নিত্যপণ্যের দাম কমাতে হবে।

সরকার গণবিরোধী সকল সিদ্ধান্ত প্রত্যাহার না করলে দেশ ও দেশের জনগনের স্বার্থে ইসলামী আন্দোলন বাংলাদেশ পীর সাহেব চরমোনাই নেতৃত্বে আরও কঠিন আন্দোলন দিতে বাধ্য হবে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ শাহাদাত হোসেন নূরী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নাসির উদ্দীন নাইস, প্রচার ও দাওয়াহ সম্পাদক এনামুল হক শামিম রাঢ়ী, দফতর সম্পাদক মুহাম্মাদ মাহবুব রব্বানী, অর্থ ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ হাসানুজ্জামান মিরাজ, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আজিজুল হক, ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ ফজলুর রহমান, ইসলামী যুব আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ আরিফুর রহমান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন সহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।