• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বরিশালে ইউপি চেয়ারম্যানকে টাকা দিয়েও ঘর পাননি ভূমিহীনরা

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৭, ২০২১, ১৮:৩৮ অপরাহ্ণ
বরিশালে ইউপি চেয়ারম্যানকে টাকা দিয়েও ঘর পাননি ভূমিহীনরা

বিডি ক্রাইম ডেস্ক ॥ মুজিববর্ষ উপলক্ষে বরিশালের বানারীপাড়া উপজেলায় গৃহহীন ও জমিহীনদের জন্য বরাদ্দের ঘর পেতে চেয়ারম্যানকে টাকা দিলেও ঘর পায়নি বলে অভিযোগ উঠেছে। ওই উপজেলার ৪ নং চাখার ইউনিয়নে এই ঘটনা ঘটেছে।

তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত চেয়ারম্যান খিজির সরদার। আর ঘটনা তদন্ত করে দেখবেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা।

জানা গেছে, চাখার ইউনিয়নের চেয়ারম্যান খিজির সরদার মুজিব বর্ষের ঘর পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে এলাকার বেশ কয়েবজনের কাছ থেকে ২০ থেকে ২৫ হাজার টাকা নিয়েছেন।

কিন্তু যাদের কাছেথেকে টাকা নিয়েছেন তাদের ঘর না দিয়ে অন্য ভূমিহীনদের দিয়েছেন।

এরমধ্যে ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সুলতান সিকদারের ছেলে সোহেল সিকদারের কাছ থেকে ২২ হাজার টাকা, সোনাহার গ্রামের জুয়েলের কাছ থেকে ১০ হাজার টাকা, শহিদুল ইসলামের কাছ থেকে ৫ হাজার টাকা, সুমনের কাছ থেকে ১৬ হাজার টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

কিন্তু তালিকায় তাদের নামে ঘর বরাদ্দ হয়নি। এই অবস্থায় টাকা ফেরতও চাইতে পারছেন না হয়রানির শিকার ভূক্তভোগীরা।

এমনকি প্রকাশ্যে অভিযোগ দিতে পারছেন না চেয়ারম্যানের ভয়ে।নাম প্রকাশ না করার শর্তে ভূক্তভোগীরা জানিয়েছেন টাকা প্রদানের তথ্য।

তবে অভিযোগকারীদের অভিযোগের ভিডিও প্রতিেেবকের কাছে সংরক্ষিত রয়েছে।তবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খিজির সরদার বলেন, কারা অভিযোগ করছেন তা আমার জানা নেই। এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

যারা অভিযোগ করছেন তারা আমাকে হেয় করছেন। মূলত ঘর প্রদানের সাথে আমি জড়িত নই। এসবের দায়িত্বে আছেন ইউএনও।তবে স্থানীয়ভাবে জানা গেছে, ইউপি চেয়ারম্যানকে যারা বেশি টাকা দিয়েছেন তাদের তিনজন মুজিববর্ষের ঘর পেয়েছেন।