• ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনাম
বরিশালে শিক্ষাবিদ প্রফেসর হানিফকে শেষ শ্রদ্ধা গলাচিপায় ডাক বিভাগের ডিজিটাল লেন দেন নগদের শুভ উদ্বোধন সরকারি বেতনভুক্ত হওয়ার জন্য বরিশালে ইমামদের মানববন্ধন মঠবাড়িয়ায় হাজার ফুটের জাতীয় পতাকা হাতে নিয়ে শপথ কাউখালীতে ইউএনওর নির্দেশ অমান্য করে বিদ্যালয়ে সমাবেশ গলাচিপায় জাতীয় ভোটার দিবস পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল-জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে শিক্ষাবিদ মোঃ হানিফ স্যারের কফিনে শ্রদ্ধা জ্ঞাপন বরিশালে ফাঁদে আটকে পড়া গৃহরিচারিকাকে সাড়ে ৪ মাস পর উদ্ধার, জেলহাজতে-৩ বেতাগীতে প্রেসক্লাব, মফস্বল সাংবাদিক ফোরামের কলম বিরতি পালন

বরিশালে আন্দোলনের ষষ্ঠ দিনে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২২, ২০২১, ১৯:৩১ অপরাহ্ণ
বরিশালে আন্দোলনের ষষ্ঠ দিনে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

বিডি ক্রাইম ডেস্ক ॥ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও চিহ্নিত দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন তারা।

মিছিলটি বরিশাল-ভোলা মহাসড়কের মোড় ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে গিয়ে শেষ হয়।

মিছিলের আগে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান রক্তিম বলেন, হামলায় জড়িতদের নাম মামলায় অন্তর্ভুক্তি ও অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

আরেক শিক্ষার্থী আলিশা মুনতাজ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হামলাকারীদের নাম দেওয়ার পরেও কারো নাম মামলায় উল্লেখ করা হয়নি। বারবার এ নিয়ে আলাপ-আলোচনা হলেও বিষয়টি আমলে নেওয়া হচ্ছে না।

বরঞ্চ নিরপরাধ দুই পরিবহন শ্রমিককে গ্রেফতার দেখিয়ে শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এ অবস্থায় শিক্ষার্থীরা আন্দোলনে থাকতে বাধ্য হচ্ছে।

অপরদিকে শিক্ষার্থীরা এখনও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণেরও দাবি জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষার্থীরা মশাল মিছিল করবে বলেও জানা গেছে।

গত ১৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ওপর হামলা করা হয়েছে দাবি করে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এর জের ধরে শিক্ষার্থীদের মেসে হামলা চালায় দুর্বৃত্তরা। এর প্রতিবাদে পরদিন ১৭ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে।