বরিশালের বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় করনের দাবিতে বিক্ষোভ

৭:৪৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২০, ২০২০ প্রতিদিনের বরিশাল, বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম

নিজস্ব প্রতিবেদক॥ গত ৬ সেপ্টেম্বর প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালেেয় সিনিয়র সচিবের অনৈতিক বিজ্ঞপ্তি বাতিল সহ জাতীয় করন থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করন এর ব্যবস্থা গ্রহনের জন্য প্রতিবাদ সভা ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতি (গভঃ রেজি এসঃ ১৪৫২/৯২) বরিশাল জেলা কমিটি।

 

সকাল ১১টায় বরিশাল নগরীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তারা প্রতিবাদ সভা করেন। পরে বরিশালের জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারলিপি প্রদান করেন।

 

 

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রুহুল আমীন, সহ সাধারন সম্পাদক মোঃ মোশারফ হোসেন।

 

 

 

স্মারক লিপিতে তারা উল্লেখ করেন, জাতীয় করন কালীন পরিসংখ্যানের ভুলের কারনে ২৬ হাজার ১শ ৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করন হলেও এখনো জাতীয় করনের বাইরে রয়েছে ৪হাজার ১শ ৫৯টি বিদ্যালয়। তবে গত ৬ সেপ্টেম্বর প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে ২৬ হাজার ১শ ৯৩টি বিদ্যালয়ের বাইরে আর কোন বিদ্যালয় জাতীয়করন করা হবেনা।

 

 

এসময় তারা এই মনগড়া চিঠি বাতিলসহ শিক্ষকদের আস্থার যায়গা ফিরিয়ে এনে এই বিদ্যালয়গুলো জাতীয়করনের জন্য প্রধান মন্ত্রী’র হস্তক্ষেপ কামনা করেন।