বরিশালের দুই বর্ষিয়াণ নেতা ঢাকা সিটি নির্বাচন পরিচালনার দায়িত্বে

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০

বরিশালের দুই বর্ষিয়াণ নেতা ঢাকা সিটি নির্বাচন পরিচালনার দায়িত্বে

ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে দুই প্রবীণ নেতাকে সমন্বয়কারীর দায়িত্ব দেওয়া হয়েছে। এরা হলেন- উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ।

 

আমির হোসেন আমুকে দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আর তোফায়েল আহমেদকে দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের। এদের নেতৃত্বে দুই সিটিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার জন্য দু’টি টিম কাজ করবে।

 

শুক্রবার আওয়ামী লীগের কাযনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় এ দু’টি কমিটির অনুমোদন দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান।

 

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ২১তম জাতীয় সম্মেলনের পর নবনির্বাচিত কমিটির এটি প্রথম যৌথসভা।

 

শনিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় মূলতবি সভা অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রীর সরকারি ববসভবন গণভবনে।

 

এই নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব করা হয়েছে উত্তর সিটি করপোরেশনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং দক্ষিণ সিটি করপোরেশনে সদস্য সচিব করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে।

 

দক্ষিণে এই সমন্বয় কমিটিতে আরও রয়েছেন- সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় মহানগর নেতৃবৃন্দ। উত্তরে রয়েছেন, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা। আগামী ৩০ জানুয়ারি এই দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এই যৌথসভায় উপস্থিত একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, দলের উপদেষ্টা পরিষদের এই দুই নেতাকে নির্বাচন পরিচালানার দায়িত্ব দেওয়ার সময় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপদেষ্টা পরিষদের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা যদি দলের কাজ করতে চান তাহলে করতে পারবেন। দলের যে সব বিভাগীয় উপ-কমিটি রয়েছে সেখানে আপনারা কাজ করতে চাইলে করতে পারবেন।

Shares