• ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে সফর, ১৪৪৩ হিজরি

বরগুনাায় জমি বিরোধে পা হারালো রিতা

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৩, ২০২১, ১৯:১০ অপরাহ্ণ
বরগুনাায় জমি বিরোধে পা হারালো রিতা
আনিসুর রহমান টুলু বরগুনা: বরগুনা সদর উপজেলার ৫নং আয়লা পাতা কাটা ইউনিয়নের পাকুরগাছিয়া গ্রামের বাসিন্দা মৃত্যু মাজেদ ভান্ডারী মেয়ে রিতা কে ইব্রাহিম বাহিনী জমি বিরোধের জের ধরে রিতাকে পরিকল্পিত ভাবে রট ও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে দু পা ভেঙ্গে দোওয়া অভিযোগ পাওয়া যায়। রিতা বলেন আমরা গ্রামছেড়ে দীর্ঘদিন ধরে ঢাকায় ছিলাম।
এই সুযোগে ইব্রাহিম বাহিনী আমাদের জায়গা জমি জোরপূর্বক দখল করে ছিল। স্থানীয় সালিশ বৈঠকের মাধ্যমে আমাদের জমিজমা বুঝিয়া চাইলে ভূমি দর্সু ইব্রাহিম আমাদের জায়গা জমি বাড়ি বুঝিয়া না দেয়ার পায়তারা করে।
 দুই বছর ধরে আমাদের উপর এই ভূমিদস্যু ইব্রাহিম গঙ্গায় ভয়-ভীতি ও নির্যাতন চালায়। হঠাৎ করে আজ সকালে আমি খালপাড়ে ব্রাশ করতে যাই আমাকে দেখে ৬থেকে ৭জন লোহার রড লাঠি দিয়ে মারপিট শুরু করে একপর্যায়ে আমার দুই পা ভেঙ্গে পুকুরের ভিতর ফেলে যায়। স্থানীয়রা আমাকে দেখে উদ্ধার করে।
পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল থেকে আমাকে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসার জন্য রেফার করেন। বর্তমানে আমি ঢাকায় চিকিৎসারত আছি। স্থানীয়রাও বলেন রিতার বাপ-দাদার পৈত্রিক সম্পত্তি মালিক ওরা বাড়িতে না থাকায় এই সুযোগে ইব্রাহিম ভোগ দখল করত। এ নিয়ে এলাকায় বহুবার সালিশ বৈঠক হয়েছে।
তবে রিতাকে পরিকল্পিতভাবে মারা হয়েছে ঘটনা সত্য। ইতিমধ্যে রিতার বাসাবাড়ি নগদ স্বর্ণালঙ্কারসহ চুরি করে নিয়ে যায় ইব্রাহিম বাহিনী। ইব্রাহিমের সাথে একাধিকবার যোগাযোগ করে মুঠোফোনের তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে বরগুনা সদর থানায় রিতার ভাই আলামিন বাদী হয়ে ইব্রাহিম সহ ১০ জনকে আসামী করে বরগুনা সদর থানায় মামলা দায়ের করেন।
বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ তারেকুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমি শুনেছি থানায় মামলা হয়েছে আসামি গ্রেফতারের প্রক্রিয়া চলছে।