• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরগুনায় পাঁচ পরিবার গ্রাম ছাড়া

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০২৩, ১৫:৫০ অপরাহ্ণ
বরগুনায় পাঁচ পরিবার গ্রাম ছাড়া

আনিসুর রহমান টুলু বরগুনা ॥ বরগুনা আমতলী উপজেলার হাড় পাঙ্গাসিয়া ইউনিয়নের উত্তর তারিকাটা গ্রামের পাঁচ পরিবার সন্ত্রাসী ও ভূমিদস্য মোঃ ইউসুফ মাতব্বরের অত্যাচারে পাঁচটি পরিবার গ্রাম ছাড়ার অভিযোগ পাওয়া যায়।স্থানীয়রা বলেন দীর্ঘদিন যাবত উভয় পক্ষের মধ্যে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল।

গতকাল বিকাল ৪ ঘটিকার সময় ইউসুফ মাতুব্বর ভাড়াটিয়ার সন্ত্রাসী বাহিনী নিয়ে সালাম পেদা, শহীদ পেদা, সোহেল পেদা, মিনারা বেগম, ও বকুলের পরিবারসহ হঠাৎ অতর্কিত হামলা চালায়। এতে শিক্ষার্থী ও শিশু নারী-পুরুষ সহ মারপিটে অনেকে আহত হন।
ইউসুফ মাতব্বর ওরফে সার্ভেয়ার ইউসুফ নামে এলাকায় পরিচিত রয়েছে তার।

আমতলী প্রভাবশালীদের ছএ ছায়ায় হাড় পাঙ্গাসিয়া বাজারের পুকুর ভরাট করে সরকারি জমি দখল করে দুই থেকে আড়াইশো দোকান ঘর নির্মাণ করেন। এ থেকে তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

এই অবৈধ টাকার প্রভাবে এলাকার মানুষ তার ভয়ে মুখ খুললেন না। ভুক্তভোগীরা বলেন আমরা দিনমজুরির করে জীবন যাপন করি, আমাদের জমি জমা ক্ষমতার প্রভাব দেখিয়ে ইউসুফ সার্ভেয়ার দখল করে নিয়েছে।

দীর্ঘদিন যাবত আমাদের উপর তার সন্ত্রাসী বাহিনী দিয়ে অত্যাচার করে আসছে। গতকাল বিকেলে ইউসুফ মাতুব্বর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা চালায় স্ত্রী শিশু সন্তান সহ আমরা আহত হই।

জীবন বাঁচাতে গ্রাম ছেড়ে আমরা পাঁচটি পরিবার পালিয়েছি। ওই ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল বলেন সার্ভেয়ার ইউসুফ এর অত্যাচারে এ পরিবারগুলো নিঃস্ব হয়ে গিয়েছে বর্তমানে তারা গ্রাম ছাড়া এর পিছনে একটি প্রভাবশালী মহল কাজ করে। এলাকার জনসাধারণকে জিম্মি করে ভুয়া কাগজপত্র জাল জালিয়াতি করে সরকারি জায়গা জমি দখল দিয়ে থাকেন।ইউসুফ মাতব্বরের এলাকা অনেক কুকর্ম রয়েছে।

ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শিউলি পারভীন মালা বলেন দীর্ঘদিন এই দুই পক্ষের মধ্যে জমি জমা নিয়ে বিরত চলছে ইউসুফ মাতব্বর বাজারে জমি দখল করে আছে ঘটনা সত্য তবে শুনছি কাগজপত্র রয়েছে।ইউসুফ মাতব্বরের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায় নাই। বরগুনার পুলিশ সুপার আব্দুস সালাম বলেন এ বিষয়ে অভিযোগ পেয়েছি আমি আমতলী ওসিকে ফোন করে বলে দিয়েছি ব্যবস্থা নেওয়ার জন্য।