• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

বরগুনায় কুকুর হত্যায় মামলা, ৩ জনকে ডাকলেন আদালত

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৮, ২০২৩, ২১:০৭ অপরাহ্ণ
বরগুনায় কুকুর হত্যায় মামলা, ৩ জনকে ডাকলেন আদালত

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরগুনায় একটি মা কুকুরকে পিটিয়ে হত্যার অভিযোগে আদালতে মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালতের বিচারক মাহবুব আলম। বরগুনা সদরের খাকবুনিয়া এলাকার বাসিন্দা মো. আনিসুর রহমান বাদী হয়ে আজ মঙ্গলবার বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেন।

মামলার আসামিরা হলেন একই এলাকার মো. রাকিব পঞ্চায়েত, মো. মাওলা পঞ্চায়েত ও মো. আবু পঞ্চায়েত।

মামলার আইনজীবী নেপোলিয়ন বলেন, আসামিরা গত রোববার বরগুনা সদরের খাকবুনিয়া এলাকায় ফাঁদ পেতে একই এলাকার আনিসুর রহমান নামের এক ব্যক্তির একটি পোষ্য কুকুরকে পিটিয়ে ও লোহার টেঁটা দিয়ে আঘাত করে প্রকাশ্যে হত্যা করেন।

কুকুরটির পাঁচটি বাচ্চা রয়েছে। এ সময় বাদী ঘটনাস্থলে গিয়ে পোষ্য কুকুরটিকে হত্যা না করার জন্য আসামিদের অনুরোধ করেন। কিন্তু তাঁরা তখন আনিসুরকেও হত্যার হুমকি দেন। এ ছাড়া আসামিরা খাকবুনিয়া এলাকার শতাধিক কুকুর হত্যা করেছেন। আদালত ঘটনার বর্ণনা শুনে মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

পরে কুকুর হত্যার অভিযোগে প্রাণী কল্যাণ আইন, বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে অভিযুক্ত মো. রাকিব পঞ্চায়েত, মো. মাওলা পঞ্চায়েত ও মো. আবু পঞ্চায়েতকে আসামি করে তাঁদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন আনিসুর।