• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই দেশ স্বাধীন হয়েছিলো : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৮, ২০২৩, ১৯:৩৮ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই দেশ স্বাধীন হয়েছিলো : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি ॥ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিলো। কেননা, বাংলাদেশকে দীর্ঘ দিন ধরে পাকিস্তান শাসক গোষ্ঠি শোষন করেছিলো। কিন্তু তাদের এ শোষনের বিরুদ্ধে প্রতিবাদ করে একমাত্র বঙ্গবন্ধুর নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছিলো। বঙ্গবন্ধুর মতো মহান নেতার জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতা অসম্পূর্ন থেকে যেতো। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে পিরোজপুরের নাজিরপুরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা হিসাবে তার ম্যুরালে ফুল দিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) আসনের এমপি পদের আ’লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পর তিনি ওই দিন দুপুরে ঢাকা থেকে সড়ক পথে নাজিরপুরে আসেন।

এর আগে ওই দিন তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত সহ পুস্পমাল্য প্রদান করেন। এ সময় পিরোজপুর , নাজিরপুর ও ইন্দুরকানীর কয়েকশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা স্বাধীন দেশের নাগরিক হিসাবে নিজেদের পরিচয় দিচ্ছি। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্রটির দেশের বিরুদ্ধে চক্রান্ত থেমে থাকে নি। তারা দেশের বিরুদ্ধে চক্রান্ত হিসাবেই অগ্নি সন্ত্রাস সহ দেশের গনন্ত্রকে বিপন্ন নির্বাচনে অংশ না নিয়ে ক্ষমতায় যেতে বিদেশীদের কাছে হাত পাতছে। তাদরে এমন স্বপ্ন বাস্তবায়ন হবে না। দেশের মানুষ নির্বাচনের মাধ্যমে আবারও আওয়ামীলীগকে দেশের শাসন ক্ষমতায় দেখতে চায়।

উল্লেখ্য, তিনি গত একাদশ সংসদ নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটে এমপি নির্বাচিত হয়ে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ও পরে সরকারের মৎস্য ওপ্রাণিসম্পদ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।