• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

পিরোজপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন ও দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরন

বিডিক্রাইম
প্রকাশিত জুন ৯, ২০২১, ২০:০৮ অপরাহ্ণ
পিরোজপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন ও দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরন

পিরোজপুর প্রতিনিধি॥ পিরোজপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকালে নাজিপুর স্টেডিয়ামে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাত হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলামখান। অনুষ্ঠানে বিভিন্ন খামারীদের ৪০ টি স্টল প্রাণীসম্পদ প্রদর্শনী করা হয়। এসময় প্রাকৃতিক দূযোগে ক্ষাতিগ্রস্ত গোসখামারীদের গোখাদ্য ও ভিটামিন প্রদান করা হয়।

এরপর দুপুর ১২টায় উপজেলা চত্তওে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর নির্মান কাজের বিত্তি প্রস্তরস্থাপন করেন মন্ত্রী।

পওে নাজিরপুর উপজেলা পরিষদেও আয়োজনে প্রাকৃতিক দূযোগে ক্ষতিগ্রস্তদেও মাঝে ঢেউটিন ও চেক বিতরন, ক্ষুদ্র নৃগোষ্টী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণএবং দরিদ্র জণগোষ্ঠীরজন্য নির্মিত ঘর হস্তান্তর করেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, মানুষের গড় আয়ুবাড়াতে হলে পুষ্টির চাহিদাবৃদ্ধি করতেহবেআর সে জন্য মাছ, মাংস, দুধ খেতে হবে। আমরা বেকার সমস্যা সমাধানে উদ্যোক্ততা তৈরী করতে চাই। সরকারের পক্ষ থেকে পুকুরখনন, পোনা প্রদান এবং প্রনোদনা দেয়া হচ্ছে।

সমস্ত পৃথিবী যখন করোনাআক্রান্ত যেখানে ভারতের পশ্চিমবঙ্গে একদিন ১শত ৫৮ জন লোক মারাযায় সে দিন বাংলাদেশে মাত্র ১৫ জন লোকমারা গেছে এ থেকেই বোঝাযাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও তার সরকার কিভাবে কাজ কওে যাচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে যেখানে ১ কোটি ৪০ লাখ লোকের ভাতা বন্ধ করে দিয়েছে সেখানে আমাদের দেশে সকল প্রকার ভাত চালূ আছে এবং প্রনোদনার পরিমান বাড়ানো হচ্ছে। এ থেকে প্রমান হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এ দেশ এগিয়েযাচ্ছে।