• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলা: দুই শিক্ষককে অব্যাহতি

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১৮:৩৭ অপরাহ্ণ
পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলা: দুই শিক্ষককে অব্যাহতি

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ ঝালকাঠির নলছিটিতে চলমান দাখিল ও সমমানের পরীক্ষায় দায়িত্বে অবহেলা করার অভিযোগে দুই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। এ সময় পরীক্ষায় অসুদপায় অবলম্বন করার জন্য এক পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষায় নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এ অব্যাহতি ও বহিষ্কার আদেশ দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন, তিমিরকাঠি ফাতেমিয়া আজিজিয়া বালিকা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মিনারুল ইসলাম ও নাঙ্গুলী মালিপুর নিজামিয়া দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষিকা মমতাজ বেগম।

পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন, নলছিটি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষা কেন্দ্রে অনিয়ম চলছে সেই মর্মে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় বহিষ্কার হওয়া পরীক্ষার্থীর অসুদপায় ও দায়িত্বরত শিক্ষকদের দায়িত্বে অবহেলার প্রমাণ মেলে।

কেন্দ্রের দায়িত্বে থাকা আরেক শিক্ষক মোহাম্মদ বাহাউদ্দিন বলেন, ‘আজকের আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সাথে দায়িত্বে অবহেলার জন্য দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা দুজনে চলমান দাখিল পরীক্ষায় আর কোন দায়িত্ব পালন করতে পারবেন না।

এ বিষয়ে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.নজরুল ইসলাম জানান, নলছিটিতে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হবে। এ ব্যাপারে আমাদের প্রচেষ্টা চলমান আছে কেউ যদি দায়িত্ব অবহেলা বা নকলের সহায়তা নেয় তাকে ছাড় দেওয়া হবে না।