• ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২১শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

নৌকা পেল বিএনপি নেতা

বিডিক্রাইম
প্রকাশিত অক্টোবর ২৫, ২০২১, ১৮:১৭ অপরাহ্ণ
নৌকা পেল বিএনপি নেতা

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে দেউলী-সুবিদখালী ইউনিয়নে নৌকার মনোনয়ন নিয়ে দেখা দিয়েছে বিতর্ক। সাবেক উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ অনোয়ার হোসেন খানকে মনোনয়ন দেওয়ায় ক্ষোভ সৃষ্টি হয়েছে তৃনমূল আ’লীগে।

নৌকার মনোনয়ন প্রত্যাশী দেউলী-সুবিদখালী ইউনিয়ন আ’লীগ সভাপতি মনিরুজ্জামান খান বলেন, সে বিএনপির নেতা ছিলো। আগে কখনও আ’লীগ করে নাই। তিনি সদ্য উপজেলা আ’লীগের সহ সভাপতি হয়েছেন।

জানা যায়, শুক্রবার(২২ অক্টোবর) সন্ধ্যয় ৩য় ধাপের ইউপি নির্বাচনের খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থী চুড়ান্ত করে বাংলাদেশ আ’লীগ । এর মধ্যে মির্জাগঞ্জ উপজেলার ৬ ইউনিয়নে নৌকার প্রার্থী চুড়ান্ত করা হয়েছে।

স্থানীয় আ’লীগ নেতারা অভিযোগ করে বলেন, অনোয়ার হোসেন খান ২০০২ সালের জোট সরকারের আমলে তৎকালিন বিএনপির মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর ঘনিষ্ঠ ভাজন ও ১৯৯৭-২০০২ সাল পর্যন্ত মির্জাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তার আপন চাচা মৃত অন্নাত শান্তি কমিটির চেয়ারম্যান ছিলো ও তার পিতা মৃত জেন্নাত আলী খান ছিলেন শান্তি কমিটির একজন সক্রিয় সদস্য। এছাড়াও উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করেছেন তিনি।

তবে এ ব্যাপারে আনোয়ার হোসেন খান কোনো মন্তব্য করতে রাজি হননি। পরবর্তীতে তার সাথে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে মুঠোফোনে সংযোগ পাওয়া যায়নি।

উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক জমীম উদ্দিন জুয়েল বেপারী বলেন, সে আগে বিএনপি নেতা ছিলো। আমরা উপজেলা আ’লীগের সদস্য হিসেবে নাম সুপারিশ করেছিলাম কিন্তু জেলা কমিটি তাকে সহ-সভাপতি করেছে।

উপজেলা আ’লীগ সভাপতি গাজী আতাহার উদ্দিন আহমেদ বলেন, তিনি কখনই আ’লীগ ছিলো না।