• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

নির্বাচন আচরণবিধি পরিপন্থী কাজ করলে কঠোরভাবে নিয়ন্ত্রণের নির্দেশ

বিডিক্রাইম
প্রকাশিত জুন ১৬, ২০২১, ১৮:৩১ অপরাহ্ণ
নির্বাচন আচরণবিধি পরিপন্থী কাজ করলে কঠোরভাবে নিয়ন্ত্রণের নির্দেশ

বিডি ক্রাইম ডেস্কঃ বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. শাহজাহান হোসেন বলেছেন, ‘ভোট কেন্দ্রে কারও অবাঞ্ছিত প্রবেশ, জালভোট, ব্যালট ছিনতাইয়ের মত কোনো ঘটনা বরিশালে দেখতে চাই না। অন্যথায় জবাবদিহিতা থেকে কেউ রেহাই পাবেন না। যেকোনো মূল্যে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করতে হবে।’

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (১৫ জুন) দুপুরে মুলাদী থানার নতুন ভবনে প্রার্থীদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন নির্বাচনে প্রার্থীর প্রচার-প্রচারণার জন্য আইনগত ও বিধিগত যে অধিকার, সে অধিকার প্রতিষ্ঠায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রার্থীর পাশে থাকতে বলেন। পাশাপাশি কেউ নির্বাচন আচরণবিধি পরিপন্থী কাজ করলে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে নিয়ন্ত্রণের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, ‘নির্বাচন উপলক্ষে যে উৎসবের সৃষ্টি হয়েছে তা যেন শঙ্কায় পরিণত না হয়। সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে ভোটাররা ভোটাধিকার প্রয়োগে আগ্রহ হারাবেন। আমরা ভোটারদের এমন সাহস দিতে চাই যেন তারা বুঝতে পারেন ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করে আবার নিরাপদে ঘরে ফিরতে পারবেন। ভোট গ্রহণ প্রক্রিয়া অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হতে হবে।’

 

মুলাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাকসুদুর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- মুলাদী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও কাজিরচর ইউনিয়নের নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা সুব্রত গোস্বামী, মুলাদী সার্কেলের এএসপি মো. মতিউর রহমান উপজেলা নির্বাচন কর্মকর্তা জনাব শওকত আলী, জেলার সহকারী পুলিশ সুপার (এএসপি) অনন্যা চক্রবর্তী ,সহকারী পুলিশ সুপার (এএসপি) নিপা বিশ্বাস ও বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী আড়াই শতাধিক প্রার্থী।

উল্লেখ, আগামী ২১ জুন বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা বাদে ৯টি উপজেলার ৫০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।