• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

নাজিরপুরে লোকালয়ে হঠাৎ কালোমুখো হনুমান!

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ১০, ২০২২, ১৭:১২ অপরাহ্ণ
নাজিরপুরে লোকালয়ে হঠাৎ কালোমুখো হনুমান!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের নাজিরপুরে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে কালোমুখো একটি হনুমান। হনুমানটি কোথা থেকে এসেছে কেউ বলতে পারছেন না।

সপ্তাহ ধরে হনুমানটি উপজেলার সদরসহ সাতকাছিমা, শাখারিকাঠী, পাতিলা খালী, কালীবাড়ি, চৌঠাইমহল বাসস্ট্যান্ড, ও বুইচাকাঠি টেম্পু স্ট্যান্ডের গাছের মগডালে, ব্যাংকের ছাদে, টাওয়ারে ও সদর বাজারের উঁচু ঘরের চালের ওপর হনুমানটি দেখা যাচ্ছে।

উপজেলা সদর বাজারের সিহাব হোমিও ফার্মেসির ডা: আবু হাছান জানান, দেশে কলোমুখো হনুমানের বাস যশোরের কেশবপুর ও মনিরামপুর এলাকায়। ওই এলাকা থেকে দলছুট হয়ে এ হনুমানটি নাজিরপুরে আসতে পারে। নাজিরপুর উপজেলায় হনুমান নেই।

যে হনুমান দেখা যাচ্ছে সেটি যশোর থেকে ট্রাকে করে ফল বা খাদ্যের গাড়িতে করে আমাদের এখানে চলে আসতে পারে। তিনি আরো জানান, যশোরে গোকুল ও নিশিন্দারা ছোট ও মাঝারি ধরনের হনুমান রয়েছে। এদের মধ্যে পুরুষ ও স্ত্রী আছে। এগুলো লম্বায় প্রায় ৩০ ইঞ্চি।

উচ্চতা ২৪ ইঞ্চির মতো। শরীর থেকে লেজ বেশি বড়। আনুমানিক ওজন ১০-১২ কেজি হবে। এদের কান, মুখ, পায়ের পাতা কুচকুচে কালো হয়ে থাকে।

নাজিরপুর সদর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের শিক্ষক আরিফুর রহমান টুবুল বলেন, কালোমুখের এ হনুমানগুলো যশোরে দেখা যায়। দলছুট হয়ে তারা এ অঞ্চলে আসতে পারে। এরা খুব নিরীহ ধরনের প্রাণী।