• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

নলছিটির দপদপিয়ায় মুড়ির গোডাউনে পরিকল্পিত আগুন

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৭, ২০২১, ১৭:৫৪ অপরাহ্ণ
নলছিটির দপদপিয়ায় মুড়ির গোডাউনে পরিকল্পিত আগুন

নিজস্ব প্রতিবেদক ॥ নলছিটিতে শত্রুতাঃবশত পরিকল্পিতভাবে মুড়ির গোডাউনে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ৬ মার্চ শনিবার দিবাগত রাত ৩ টার সময় নলছিটি উপেজলার দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠি গ্রামে (বরিশাল-পটুয়াখালী) সড়কের পাশে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নকান্ডে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানাগেছে।

ভুক্তভোগী ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী বেল্লাল হাওলাদার বলেন, আমি দীর্ঘদিন যাবৎ মুড়ির ব্যবসা করে আসছি।

এরই ধারাবাহিকতায় গত পরশুদিন (৬ মার্চ) আমি ব্যাংক থেকে কিছু লোন এবং একাধিক স্বজনের নিকট থেকে টাকা ধার নিয়ে ৬ লক্ষ ৭৫ হাজার টাকার ( ১ হাজার কেজি) মুড়ি ব্যবসার উদ্দেশ্যে ক্রয় করে আমার নির্ধারিত গোডাউনে রাখি।

রাতে আমি বাসায় চলে যাই। হঠাৎ রাত ৩ টার সময় আমি খবর পাই কে বা কাহারা আমার মুড়ির গোডাউনে আগুন দিয়ে পালিয়ে গেছে।

পরবর্তীতে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় বরিশাল ও নলছিটি ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

কিন্তু তার আগেই আমার পুরো গোডাউনসহ ২০০ বস্তা মুড়ি পুড়ে সম্পূর্ন ছাই হয়ে গেছে। আর এতে আমার প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন আমি পথে বসে গেছি, আমার সব শেষ হয়ে গেছে।

তিনি আরো জানান, পরিকল্পিতভাবেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটানো হয়েছে। কেননা আমার গোডাউনের আশেপাশে কোন স্থাপনা নাই। সম্পূর্ন ফাকা। একপাশে টিনসেডের একটি মসজিদ থাকলেও মসজিদটি অক্ষত অবস্থায় আছে।