• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

নলছিটিতে ইউপি নির্বাচন: বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা, ভাঙচুর

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ১, ২০২১, ২০:৩৩ অপরাহ্ণ
নলছিটিতে ইউপি নির্বাচন: বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা, ভাঙচুর

বিডি ক্রাইম ডেস্ক ॥ ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলায় আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থীর ২০ কর্মী আহত হয়েছে। গতকাল বুধবার রাতে কুলকাঠি ইউপি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও আহতরা জানায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চুর কর্মী-সমর্থকরা গতকাল রাতে কুলকাঠি ইউনিয়ন পরিষদে প্রচার-প্রচারণার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় দলের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মল্লিকের নেতৃত্বে তাঁর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় বাচ্চুর কর্মী-সমর্থকরা ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষে আশ্রয় নিলে হামলাকারীরা সেখানেও হামলা ও ভাঙচুর চালায়। তারা কুপিয়ে ও পিটিয়ে বাচ্চুর ২০ কর্মী সমর্থককে আহত করে। ভাঙচুর করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আমির হোসেন আমুর ছবিও।

এ ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ জানান, পুলিশ খবর পেয়ে সেখানে গিয়ে আহতদের উদ্ধার করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।