• ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নগরীতে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ১৩, ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ণ
নগরীতে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে  ছাই

নিজস্ব প্রতিবেদক : বরিশাল নগরীর ২২নং ওয়ার্ড সিএন্ডবি রোড কাজিপাড়া তেমাথা এলাকায় অগ্নিকাণ্ডে এক ব্যবসায়ীর স্বপ্ন পুরে ছাই হয়ে গেছে। আজ শুক্রবার ভোর আনুমানিক সাড়ে ৫টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে দোকানে থাকা প্রায় ৮/১০ লাখ টাকার ক্ষতির হয়েছে বলে জানায় দোকান মালিক শেখ তারিকুল রহমান (তানভীর)।

তিনি জানান, গতকাল রাতে একটি নাম্বার থেকে কেউ একজন ফোন করে জানায় আমার দোকানে আগুন লাগছে।
খবর শুনে আমি ততক্ষনিক দোকানে চলে যাই। তবে আমি দোকানে যাওয়ার পূর্বেই দোকানে থাকা সকল মালামাল পুরে ছাই হয়ে যায়।
পরবর্তীতে, পরে ফায়ারসার্ভিসে খবর দিলে তারা এসে দোকানের কোনো
মালামাল আগুন থেকে রক্ষা করতে পারেনি। এবিষয়ে ফায়ারসার্ভিসের সদস্যরা জানায়,দোকানে থাকা ফ্রিজের কম্প্রেশার ব্লাস্ট হয়ে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে, দোকান মালিক তানভীর বলেন,আমি দীর্ঘ সাড়ে ৪বছর যাবত কাজিপাড়া তেমাথা এলাকায় দোকান পরিচালনা করি। কখনো কারোর সাথে আমার কোনো ঝামেলা হয়নি। তবে আমার সাথে একটি পক্ষের দীর্ঘদিন যাবত জমিসংক্রান্ত বিরোধ চলছে।

আমার মনে হচ্ছে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষরা আমাকে ক্ষতিগ্রস্ত করতে ঈদের ঠিক আগমুহূর্তে এরকম অমানবিক কাজ করে তাদের উদ্দেশ্য সফল করেছে।তিনি আরও বলেন,ঈদকে সামনে রেখে দুই দিন আগেও ধারদেনা করে প্রায় ২লাখ টাকার মালামাল উঠিয়েছিলাম দোকানে। কিন্তু এরকম একটা ঘটনায় আমার সব সম্বল শেষ হয়ে গেছে। আমি পুরো নিঃস্ব হয়ে গেছি। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুস্পষ্ট তদন্তের দাবী জানাচ্ছি। যদি কেউ এর সাথে জড়িত থাকে তাহলে তার উপযুক্ত বিচার চাই। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলমান রয়েছে।