• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ধান খেতে বাঁধ দিয়ে মাছের ঘের করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১৮:১৭ অপরাহ্ণ
ধান খেতে বাঁধ দিয়ে মাছের ঘের করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশাল জেলার উজিরপুর উপজেলার পশ্চিম সাতলায় জোরপূর্বক ধান খেতে বাঁধ দিয়ে মাছের ঘের করছে প্রভাবশালীরা। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কৃষকরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে পশ্চিম সাতলায় ঘটনাস্থলে ভুক্তভোগী মোঃ মশিউর রহমান হাওলাদারের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মোঃ করম হাওলাদার, খলিল হাওলাদার, জুয়েল হাওলাদার, কলম হাওলাদারসহ শত শত কৃষক।

এ সময় কৃষকরা অভিযোগ করে বলেন, আমাদের পৈত্রিক ও দলিলকৃত দীর্ঘদিনের ভোগদখলীয় ধান চাষের জমিতে মাটি কেটে বাঁধ দিয়ে এবং সরকারি খালে বাধ দিয়ে জোরপূর্বক মাছের ঘের করছে প্রভাবশালী রুবেল বালী,হালিম বালী,এছাহাক বালী, নুরুল আমীন মিয়া, ইদ্রিস হাওলাদার,সাইদুল বালী,বেল্লাল বালী, খাইরুল খানসহ একদল ভাড়াটিয়া সন্ত্রাসীরা। বিক্ষুব্ধরা ধান খেত ও খালে বাধ বন্ধের দাবিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। এ ব্যাপারে অভিযোগকারী মশিউর রহমান হাওলাদার জানান, রাস্তা নির্মানের নামে খালে ও ধান খেতে বাঁধ দিয়ে মাছের ঘের করায় অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানা,উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান এর বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে।

অপরদিকে রুবেল বালী, ইদ্রিস বালী, হালিম বালী, এছাহাক বালী, বেল্লাল বালী, সাইদুল বালী গংরা জানান, আমাদের পৈত্রিক শত বছরের ভোগদখলীয় জমিতে আমরা নিজস্ব অর্থায়নে মানুষের চলাচলের জন্য রাস্তা নির্মাণ করছি। এতে কতিপয় অসাধু চক্র তাদের ফায়েদা হাসিল করার জন্য আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

সাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ খায়রুল বাশার লিটন জানান, নিজেদের জমিতে নিজেরাই চলাচলের রাস্তা নির্মাণ করছে তা একান্তই তাদের ইচ্ছে। এর বেশি কিছু আমার জানা নেই।

উজিরপুর মডেল থানার এসআই আশিক ও এএসআই সুমন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

অফিসার ইনচার্জ মোঃ জাফর আহম্মেদ জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।’