• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

দেশের বাজারে এলো চীনের চ্যাংগান গাড়ি

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩, ২২:০৩ অপরাহ্ণ
দেশের বাজারে এলো চীনের চ্যাংগান গাড়ি

বিডি ক্রাইম ডেক্স ‍॥ চ্যাংগান বাংলাদেশের সাথে অংশীদারিত্বে চ্যাংগান অটোমোবাইল সিরিজের অত্যাধুনিক ও জনপ্রিয় গাড়ির লাইনআপ নিয়ে এসেছে ডিএইচএস অটোস লিমিটেড। চ্যাংগান বাংলাদেশ-এর এই উদ্বোধন করেন ডিএইচএস অটোস লিমিটেড-এর ডিভিশনাল ডিরেক্টর ইমরান জামান খান।

চ্যাংগান-এর সর্বশেষ মডেলগুলোর মধ্যে এলসভিন ও হান্টার নিয়ে বাংলাদেশ প্রথম যাত্রা। উন্নত প্রযুক্তিসম্পন্ন ও নির্ভরযোগ্য করে তোলার জন্য নতুন করে ডিজাইন করা হয়েছে এই দুটি গাড়ি । এলসভিন-এ রয়েছে ১.৫ লিটার ইঞ্জিন, ডিসিটি ট্রান্সমিশন, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল এবং এবিএস ও ইবিডি প্রযুক্তি। অন্যদিকে হান্টার একটি ২.০ লিটার টার্বো-ডিজেল ইঞ্জিন, ফোর হুইল ড্রাইভ এবং ইএসপি ও এবিএস-সহ অন্যান্য অত্যাধুনিক ব্রেকিং সিস্টেমের সাথে সজ্জিত।

এছাড়াও, হান্টারে রয়েছে প্রশস্ত কেবিন ও ১ টন ক্ষমতার কার্গো-স্পেস। এছাড়াও, প্রতিটি হান্টার ও এলসভিন-এর সাথে রয়েছে ৫ বছরের ওয়ারেন্টি ও বিনামূল্যে পরিষেবা। চ্যাংগান এলসভিন এর দুটি ভেরিয়েন্ট; সানরুফ ছাড়া গাড়িটির মূল্য ২৫ লাখ টাকা এবং সানরুফসহ গাড়িটির মূল্য ধরা হয়েছে ২৬ লাখ টাকা। এছাড়া, চ্যাংগান হান্টারটির দাম ৬০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

ডিএইচএস অটোস লিমিটেড-এর চিফ বিজনেস অফিসার আরমান রশিদ বলেন, “যানবাহনগুলোকে সাশ্রয়ী মূল্যে ও বিনামূল্যে পরিষেবার আওতাঅত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই য় নিয়ে আসাই আমাদের লক্ষ্য। গ্রাহকেরা যাতে করে একটি ঝামেলামুক্ত ভ্রমণ অভিজ্ঞতা উপভোগ করতে পারে সেজন্য আমাদের অভিজ্ঞ দল কাজ করে যাচ্ছে।”

ডিএইচএস অটোস লিমিটেড-এর ডিভিশনাল ডিরেক্টর ইমরান জামান খান বলেন, “চ্যাংগান বাংলাদেশ এর শুভযাত্রা ও সেরামানের এইসকল গাড়ির লাইনআপের উদ্বোধনী পর্বে উপস্থিত হতে পেরে আমি সত্যিই আনন্দিত। স্থায়ী নিরাপত্তা’র প্রতি চ্যাংগান-এর প্রতিশ্রুতি সকলের সামনে আজ স্পষ্ট এবং বাংলাদেশে এই প্রতিফলন ঘটবে বলে আমি আশাবাদী।”

১৫৭ বছর ধরে অটোমোবাইল শিল্পে অভূতপূর্ব অবদান রেখে চীনের শীর্ষ চারটি অটোমোবাইল প্রতিষ্ঠানের মধ্যে চ্যাংগান তাদের ব্যবসায়িক কার্যক্রম বজায় রেখেছে। বিশ্বব্যাপী ৬০টিরও অধিক দেশে এক লক্ষ পঞ্চাশ হাজারেরও বেশি দক্ষ কর্মী দ্বারা চ্যাংগান তাদের সেবা পৌছে দিচ্ছে। ‘স্থায়ী নিরাপত্তা’ দর্শনে বিশ্বাসী চ্যাংগান বর্তমানে তাদের সর্বোৎকৃষ্ট গাড়িগুলো নিয়ে বাংলাদেশে তাদের যাত্রা শুরু।