• ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দুমকিতে জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৮, ২০২৩, ২০:১১ অপরাহ্ণ
দুমকিতে জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন

পটুয়াখালীর দুমকি উপজেলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট মো. মাসুদুল হক ভূইয়া এবং পটুয়াখালী জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক শিলারানী দাস জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন করেছেন।

সোমবার দুপুরে তারা বিদ্যালয় পৌঁছে প্রতিষ্ঠানের অবকাঠামো, প্রতিবন্ধীদের সহায়ক যন্ত্রপাতি, খেলাধুলার সামগ্রী, উপস্থিত শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

তারা বিভিন্ন শ্রেণি কক্ষে গিয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপস্থিতি এবং শিক্ষাদান পদ্ধতিতে পর্যবেক্ষণে মুগ্ধ হন। পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের পরিদর্শন বইয়ে সন্তুষ্টি সূচক মন্তব্যে প্রতিষ্ঠানটির সাফল্য ও উন্নতি কামনা করেছেন।

 

পরিদর্শন টিম আরও উল্লেখ করেছে, সরকারি সাহায্য-সহযোগিতা ছাড়াই কাঙ্ক্ষিত পরিবেশে বিদ্যালয়টি সৃষ্টি, স্থাপনা নির্মাণ, খেলার মাঠ, লেক ও ফুলের বাগান, বিশেষ করে সরকারি নীতিমালার আলোকে সুষ্ঠু ও সুন্দরভাবে বিদ্যালয়টি পরিচালনা করে বিদ্যালয়ের সার্বিক দিক উন্নতির মাধ্যমে অন্যতম মডেল জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে বাস্তবরূপ দান করবে। অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও প্রবিপ্রবির সাবেক রেজিস্ট্রার মো. আবদুল হাকিম খানসহ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির ভূয়সী প্রশংসা করেন।