• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

তজুমদ্দিন থানায় অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

বিডিক্রাইম
প্রকাশিত অক্টোবর ১, ২০২২, ১৪:২৭ অপরাহ্ণ
তজুমদ্দিন থানায় অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি ॥ ভোলা জেলার তজুমদ্দিন থানা পুলিশের আয়োজনে অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া-২০২২ শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় কর্মশালার উদ্বোধন করেন তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ।

এ সময় উপস্থিত ছিলেন তজুমদ্দিন থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলামসহ থানার অফিসার ফোর্স। অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার সহযোগিতায় ছিলেন তজুমদ্দিন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সাব অফিসার কামরুল ইসলাম ও তার ফায়ার সার্ভিসের সদস্যেবৃন্দ।

কর্মশালায় অগ্নি নির্বাপক (ঋরৎব ঊীঃরহমঁরংযবৎ) যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতি সহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়। এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডারসহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

তজুমদ্দিন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র ফায়ার ফাইটার জিয়াউল হক বলেন, বাংলাদেশ পুলিশ ভবনে অগ্নি নিরাপত্তা জোড়দারসহ বাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহার ও অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

জানতে চাইলে তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ বলেন, আমাদের পুলিশের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন দূর্ঘটনায় মানুষের জানমাল নিরাপদের রাখতে অভিজ্ঞতা অর্জনের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়।