• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

টি-টোয়েন্টি অধিনায়ক: সাকিব ছাড়াও দৌড়ে আরও তিনজন

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৪, ২০২২, ২০:৫৯ অপরাহ্ণ
টি-টোয়েন্টি অধিনায়ক: সাকিব ছাড়াও দৌড়ে আরও তিনজন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে মূখ্য বিষয় হিসেবে রেখে বৃহস্পতিবার সাধারণ সভায় বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকরা।

জোর গুঞ্জন ছিল, এই সভায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়কের নামও ঘোষণা করা হবে। তবে সভা পরবর্তী সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

দুই-তিন দিন পর আসন্ন এশিয়া কাপের দল ঘোষণা করা হবে। সেখানেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিসিবি প্রধান।

এদিকে টি-টোয়েন্টি অধিনায়কের দৌড়ে শুধু সাকিব আল হাসান নয়, আছে আরও তিনজনের নাম। সবশেষ স্থায়ী অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকেও বিবেচনায় রেখেছে বোর্ড। এছাড়া জিম্বাবুয়ে সফরে দায়িত্ব পাওয়া নুরুল হাসান সোহান ও লিটন দাসের কথাও ভাবছে বিসিবি।

পাপন বলেছেন, ‘(অধিনায়কত্বের বিবেচনায়) এখানে আরও নাম ছিল। আগে এসেছিল লিটন দাস, এরপর অনেকেই সোহানের নাম বলেছে, সে ভবিষ্যতের জন্য ভালো হতে পারে। একজন অধিনায়ক হলে আরেকজন তো সহ-অধিনায়ক হবে।

এখানে কতগুলো ব্যাপার আছে, যাকেই বানাই না কেন, আগে তার সাথে তো কথা বলতে হবে।’ তিনি আরও যোগ করেন, ‘কিছু নীতিমালা ঠিক করে নিতে হবে। সবই বাকি আছে, খুব তাড়াতাড়ি আপনারা জানতে পারবেন।

যে ৪ জনের নাম বললাম এর মধ্যে একজন না করেছে। সে হবে না স্বাভাবিকভাবে। এদের মধ্যে সোহান তো ইনজুরিতে। সাকিব হচ্ছে কি, হচ্ছে না- এটা এখন আমি বলব না।’