• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঝালকাঠিতে সন্ত্রাসী হামলার স্বীকার বিএনপি নেতা জামাল

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৮, ২০২২, ১২:১৫ অপরাহ্ণ
ঝালকাঠিতে সন্ত্রাসী হামলার স্বীকার বিএনপি নেতা জামাল

নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে ফেরার পথে সড়কে বেরিকেট দিয়ে অজ্ঞাত সন্ত্রাসী হামলায় বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল রক্তাক্ত জখম হয়েছেন।

আজ রবিবার (৮ আগষ্ট) সন্ধ্যায় শিল্পকলা একাডেমী ভবনের সামনে এ ঘটনা ঘটে। পথচারীরা তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে উন্নত চিকিৎসার জন্য জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক মেহেরিন আফরোজ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

রফিকুল ইসলাম জামাল ৮ম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতিকে ঝালকাঠি-০১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে নির্বাচন করেছিলেন। তিনি জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সভাপতি পদপ্রার্থী।

প্রত্যক্ষদর্শী যুবদল নেতা রিয়াজুর রহমান মুন্সি জানান, ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন রফিকুল ইসলাম জামাল। এরপর মহিলা কলেজের সামনে জেলা বিএনপির সদস্য সচিবের চেম্বারে একটু সময় অপেক্ষা করে বাসায় রওনা দেন। কিছুদুর সামনে গেলে শিল্পকলা একাডেমী ভবনের সামনে মোটর সাইকেল বেরিকেট দিয়ে জামালের ব্যক্তিগত গাড়ীর পথরোধ করে। গাড়ি থামিয়ে গ্লাস নামিয়ে দেখতে গেলেই অতর্কিতভাবে হাতুরি পেটা শুরু করে। নাকের উপর আঘাত পাওয়ায় তিনি রক্তাক্ত জখম হন। সফরসঙ্গি ভাই’র ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। তবে হামলাকারী কাউকেই চিনতে পারেনি কেউ।

সদর হাসপাতালে জরুরী বিভাগে কর্তব্যরত ডা. মেহেরিন আফরোজ জানান, রফিকুল ইসলাম জামাল নামে একজন আহত হয়ে আমাদের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। তার নাকে জখম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সংবাদ পেয়ে জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন, সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন, জেলা জামায়াতে ইসলামের আমীর অ্যাডভোকেট হাফিজুর রহমান, জেলা যুবদল আহবায়ক শামীম তালুকদারসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে সদর হাসপাতালে ভীড় করেন।

ঝালকাঠি সদর থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, বিএনপি নেতার ওপর হামলার ঘটনা শুনে টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠিয়েছি। তবে আহত ব্যক্তি ও তার সঙ্গিরা হামলাকারীদের কাউকে চিনতে পারেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।