• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

ঝালকাঠিতে যৌতুক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি হয়েও পারি দিচ্ছে বিদেশ!

বিডিক্রাইম
প্রকাশিত জুন ৯, ২০২১, ১৯:৫২ অপরাহ্ণ
ঝালকাঠিতে যৌতুক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি হয়েও পারি দিচ্ছে বিদেশ!

বিডি ক্রাইম ডেস্ক॥ যৌতুক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি হয়েও বিদেশ পারি দিচ্ছে শুক্কুর সিঁকদার, এমন তথ্য সংবাদ মাধ্যমকে জানিয়েছে তার স্ত্রী লিমা আক্তার শিরিন।

জানা গেছে ঝালকাঠি জেলার আগরবাড়ী এলাকার মোসলেম সিকদারের ছেলে শুক্কুর সিকদারের সাথে একই জেলার বারইয়ারা গ্রামের বেল্লাল খানের মেয়ে লিমা আক্তার শিরিনের সাথে মুসলিম সরিয়াহ মতে ২০০৭ সালের ২৪ জুন বিয়ে হয় ১ লক্ষ ৮০ হাজার টাকা যৌতুকের বিনিময়ে।

তার পরে কিছুদিন সংসার সুখের হলেও আবার যৌতুক নিয়ে দুরত্ব বাঁধে দুজনের মাঝে। তারই ধারাবাহিকতায় চলতি বছরে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন স্ত্রী লিমা আক্তার শিরিন, মামলা নং-১৫৮। এই মামলায় মে মাসের ৩১ তারিখ ৭৯৩ নং স্মারকের মাধ্যমে গ্রেফতারের আদেশ দেন আদালত।

এই আদেশের পরেই দৌঁড় ঝাপ শুরু করেন শুক্কুর। এনিয়ে কথা হয় তার স্ত্রী লিমার সাথে তিনি জানান, শুক্কুর আমার বাচ্চার কোনো খোঁজ খবর নেয়না। আমাদের সংসারে কোনো ঝামেলা নেই ঝামেলা হচ্ছে যৌতুকের টাকা। বিয়ের পর থেকে এ পর্যন্ত কয়েক দফায় লক্ষ লক্ষ টাকা নিয়েছে, তারপরও যৌতুকের জন্য আমাকে ও সন্তানকে মারধর করে।

মাঝে মাঝে সন্তান বিক্রি করে দেয়ার কথাও বলেন। খবর নিয়ে দেখলাম আমার স্বামী সৌদি আরবের যাওয়ার সব কিছু ঠিক করে ফেলেছে। আমি বুঝিনা একজন ওয়ারেন্ট ভুক্ত আসামি কিভাবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিদেশ পারি দেয়। সরকারের কাছে আবেদন যাতে আমি সুষ্ঠ বিচার পাই।