• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চিকিৎসার নামে গলাটিপে শিশুকে হত্যা, কবিরাজ আটক

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১২:১৬ অপরাহ্ণ
চিকিৎসার নামে গলাটিপে শিশুকে হত্যা, কবিরাজ আটক

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল॥ ভোলার চরফ্যাশনে ওমর হোসেন রাজিব (৬) নামের এক শিশুকে চিকিৎসার নামে গলাটিপে হত্যার অভিযোগে কবিরাজ (খনকার) তাছলিমা বেগমকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার শশীভূষণ থানাধীন রসুলপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে কবিরাজের বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত শিশু রাজিব দক্ষিণ চর-আইচা গ্রামের মো. কামাল খার ছেলে।

পরিবার ও পুলিশ জানায়, শিশু রাজিব একটি দুর্ঘটনায় আহত হয় এবং শরীরে জ্বর আসে। পরে তাকে ভোলা, বরিশাল ও ঢাকায় চিকিৎসা করিয়ে আজ বাড়ি নিয়ে আসা হয়। এরপর শিশুর মা তার বাবার বাড়ি নিয়ে গেলে নানির পরামর্শে স্থানীয় খানকার (কবিরাজ) তাসলিমার কাছে চিকিৎসা করাতে নিয়ে যান। এ সময় তাছলিমা তার একটি কক্ষে নিয়ে শিশু রাজিবকে চিকিৎসার নামে অপচিকিৎসা করেন। একপর্যায়ে শিশুটির বুকের উপর পা দিয়ে চাপ দেন। পরে অসুস্থ শিশুটি চিৎকার দিয়ে নিথর হয়ে পড়ে। এরপর শিশুটির জ্ঞান ফেরাতে গলা টিপে ধরে। তবে শিশু রাজিবের আর জ্ঞান ফেরেনি। সেখান থেকে উদ্ধার করে ডাক্তারের কাছে নিয়ে গেলে তিনি তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার খবর পেয়ে শশীভূষণ থানার পুলিশ নিহত শিশু রাজিবের মরদেহ উদ্ধার করে এবং কবিরাজ তাছলিমাকে আটক করে থানায় নিয়ে আসে।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশুর মরদেহ উদ্ধার করে ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহত শিশুর বাবা কামাল খার লিখিত অভিযোগ পেয়েছি। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।