• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

চরফ্যাসনে তদন্ত সার্ভেয়ারের সামনে ভূমিদস্যু কর্তৃক জমির মালিককে মারধর

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৮, ২০২৩, ২০:৫০ অপরাহ্ণ
চরফ্যাসনে তদন্ত সার্ভেয়ারের সামনে ভূমিদস্যু কর্তৃক জমির মালিককে মারধর

চরফ্যাসন প্রতিনিধি ॥ ভোলার চরফ্যাসন উপজেলার শশীভূষণ থানাধীন জাহানপুরে স্থানীয় ভূমিদস্যুদের দ্বারা তদন্ত চলাকালে হামলার শিকার হয়েছেন জসিম উদ্দিন পাটোয়ারী (৪৫) নামক এক জমির মালিক।

সোমবার (২৭ নভেম্বর) দুপুর ১টার দিকে জাহানপুরের তুলা গাছিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে শশীভূষণ থানায় অভিযোগ দায়ের করেছেন মারধরের শিকার জসিম উদ্দিন পাটোয়ারী।

ভুক্তভোগী জমির মালীক জসিম পাটোয়ারী জানান, জাহাজপুর ইউনিয়ন ৮নং ওয়ার্ডস্থ তুলা গাছিয়া সংলগ্ন দেড় একর জমি তিনি ক্রয় সূত্রে মালিক। জমি ক্রয়ের পর থেকে দীর্ঘদিন সরকারের ভূমিকর পরিশোধের মাধ্যমে জমি ভোগদখল করে যাচ্ছেন। চলমান ডিজিটাল দিয়ারা জরিপে তার দলিলপত্র, ভূমি উন্নয়ন কর পরিশোধের রসিদ দেখে তাকে রেকর্ড পর্চা দেন।

এতে ওই এলাকার জমির পাশ্ববর্তী আহমদ উল্লাহসহ চিহ্নিত কতিপয় ভূমিদস্যুরা তার রেকর্ডের বিরুদ্ধে ৩০ ধারায় আপত্তি দেন।

সম্প্রতি বাদী ও বিবাদীর উপস্থিতিতে ৩০ ধারার শুনানি অনুষ্ঠিত হয়। আহমদ উল্লাহ গং দখল সংক্রান্ত বিষয় সরেজমিনে তদন্ত দাবী করেন। ডিজিটাল দিয়ারা সেটেলমেন্ট জরিপের আপত্তি কর্মকর্তা তদন্ত মঞ্জুর করেন।

গত ২৭ নভেম্বর সোমবার সরেজমিনে সার্ভেয়ার তদন্তে গেলে আহমদ উল্লাহ গং, সাহেব আলী স্থানীয় ১০/১২ জন বখাটেসহ জমির মালিক জসিম পাটোয়ারীর উপর হামলা চালায়।

এতে তার জমা কাপড় ছিড়ে ফেলেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধারে এগিয়ে আসলে, তাদেরকে গাল মন্দ করা হয়।

সরেজমিনে তদন্তকারী সার্ভেয়ার গিয়াস জানান, জমির সীমানা দেখে উপরে উঠে পার্শ্ববর্তী বাড়িতে এসে তদন্তের জন্য বসলে জানতে পারি জসিম পাটওয়ারীকে মারধর করা হয়েছে। ফলে তদন্ত না করেই চলে এসেছি।

এ ব্যাপারে শশিভূষণ থানার অভিযোগ তদন্তকারী শশীভূষণ থানার এস আই গোরফান সাংবাদিককে বলেন, জসিম পাটোয়ারীর উপর হামলা কারীরা আহম্মেদ উল্লাহর ভাড়াটিয়া লোক, এটা সরেজমিনে তদন্ত করে আমরা অবগত হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।