• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

চরফ্যাশনে জনদুর্ভোগের নাম বিদ্যুৎ, ভোগান্তিতে ১ লক্ষ ১০হাজার গ্রাহক

বিডিক্রাইম
প্রকাশিত জুন ৮, ২০২১, ১৭:২৯ অপরাহ্ণ
চরফ্যাশনে জনদুর্ভোগের নাম বিদ্যুৎ, ভোগান্তিতে ১ লক্ষ ১০হাজার গ্রাহক

আমির হোসেন চরফ্যাশন॥ চরফ্যাশনে বিদ্যুৎ বিপর্যয় নিকট অতীতের যে কোন সময়ের সহ্যসীমা অতিক্রম করেছে। আকাশে মেঘ দেখলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তীব্র লোড শেডিংয়ের কারনে চরম বিদ্যুৎ ভোগান্তিতে নাভিশ্বাস উঠেছে গ্রাহকদের মধ্যে। উৎপাদন বন্ধ থাকায় বেকার হয়ে পড়েছে বরফকলসহ ছোট-বড় কারখানার কয়েকশ’ শ্রমিক।

সূত্রে জানা গেছে,বরফ উৎপাদননা থাকায় উপকূলের মাছ ঘাট গুলোতে সংরক্ষণের অভাবে পঁচে যাচ্ছে লাখ লাখ টাকার ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ। চলমান সমস্যা নিয়ে স্পস্ট কোন বক্তব্যও মিলছেনা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের থেকে। বিদ্যুতের এই অসহ্যভোগান্তিতেজন বিস্ফোরণের আশংকা বাড়ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে গ্রাহকরা কথ্য-অকথ্য ভাষায় ক্ষোভ প্রকাশ করছেন। চলমান পরিস্থিতে এই ক্ষোভ বিক্ষোভে রুপ নিতে পারে বলে ধারনা করা হচ্ছে।

যদিও বিদ্যুতের অব্যহত এই বিপর্যয়ের মধ্যেও কর্তৃপক্ষ নিরব নির্বিকার আছেন বলে গ্রহকরা অভিযোগ করছেন। সামান্য ঝড়-বৃষ্টিতেই বিদ্যুৎ না থাকা এখানে স্বাভাবিক ঘটনা। কিন্ত ইদানিংআকাশে মেঘ উঠতেই বিদ্যুৎ চলে যাওয়ার সাংস্কৃতি চালু হয়েছে। বিদ্যুৎ না থাকলে সংশ্লিস্ট বিদ্যুৎ বিভাগের দায়িত্বশীলদের মোবাইল ফোনও বন্ধ হয়ে যায়। ফলে বিদ্যুৎ নিয়ে ধোঁয়াশা আর ভোগান্তির মধ্যে আছেন উপজেলার ১ লাখ ১০ হাজার গ্রাহক।