• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

ঘুষ নেওয়ার অভিযোগে উপমন্ত্রী গ্রেপ্তার

বিডিক্রাইম
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০২৩, ১৭:৩৯ অপরাহ্ণ
ঘুষ নেওয়ার অভিযোগে উপমন্ত্রী গ্রেপ্তার

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ ঘুষ নেওয়ার অভিযোগে উপমন্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুনতে অবাক লাগলেও বাস্তবে এমনটাই ঘটেছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভিয়েতনামের পুলিশ দেশটির উপবাণিজ্যমন্ত্রী ডো থাং হাইকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছে। দেশটির নিরাপত্তামন্ত্রী বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

এক বিবৃতিতে পুলিশ পরিচালিত জননিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছে, হাইকে ঘুষ নেওয়ার অভিযোগে চলা এক মামলার তদন্তের জন্য গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে দক্ষিণ ভিয়েতনামে তেল ব্যবসায়ী কোম্পানির কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে।

ভিয়েতনামে দুর্নীতিবিরোধী অভিযান চলছে। এরমধ্যে উপমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে দেশটির কয়েক শ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করা হয়েছে। এমনকি এ সময়ে অনেককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। এ অভিযান চলাকালে দেশটির সাবেক প্রেসিডেন্ট নগুয়েন জুয়ান ফুকসহ দুই উপপ্রধানমন্ত্রীকেও পদত্যাগে বাধ্য করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, উপমন্ত্রী গ্রেপ্তারের বিষয়ে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

পুলিশের বরাতে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টুওই ট্রি জানিয়েছে, গ্রেপ্তারের পর মন্ত্রীর বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েছে পুলিশ।