• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

গলাচিপায় প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা

বিডিক্রাইম
প্রকাশিত জুন ১০, ২০২১, ১৮:১৭ অপরাহ্ণ
গলাচিপায় প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা

সঞ্জিব দাস, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে উপজেলার গোলখালী, চিকনিকান্দী, রতনদী তালতলী ও আমখোলা এই ৪টি ইউনিয়নের ভোট কেন্দ্রগুলোতে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে সঠিক ভাবে দায়িত্ব পালনে ভূমিকা রাখার জন্য এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১০ টায় গলাচিপা সরকারি ডিগ্রি কলেজ অডিটরিয়াম হলে প্রিজাইডিং অফিসার ও সহকারী পোলিং অফিসার প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির।

আরও উপস্থিত ছিলেন গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, আসন্ন নির্বাচনটি সকলের জন্য একটি চ্যালেঞ্জিং নির্বাচন। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু করার লক্ষ্যে ভোট কেন্দ্র সমূহে নিরাপত্তা, শান্তি শৃঙ্খলা বজায় রাখা প্রত্যেক দায়িত্বশীল ব্যক্তিদের সাহসিকতার সাথে ভূমিকা পালন করতে হবে।

কোন অবস্থাতেই দায়িত্ব অবহেলা বরদাস্ত করা হবে না। তিনি আরও বলেন, আপনাদের নিরাপত্তার জন্য সরকারের সকল প্রকার আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন আপনাদের কাজে সহায়তা প্রদান করবে। এছাড়া তিনি শুধুমাত্র পোলিং অফিসার ছাড়া অন্য কেহ মোবাইল ফোন ব্যবহার না করার ঘোষণা দেন। অনুষ্ঠানে গলাচিপা উপজেলার সকল সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রশাসনের প্রতিনিধিরা কর্মশালায় যোগদান করেন।