সংবাদ শিরোনাম
 বরিশালে বঙ্গবন্ধুর ম্যুরালের ফলক উন্মোচন  ঝালকাঠিতে শোক দিবসের অনুষ্ঠানে যাবার পথে ছাত্রলীগ নেতার মৃত্যু  কাউখালীতে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত  বানারীপাড়ায় ১৫ আগস্ট’র প্রথম প্রহরে ছাত্রলীগের মুজিব চেতনার শক্তির জাগরণ  গলাচিপায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন  কলাপাড়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ  বঙ্গবন্ধু’র ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বোরহানউদ্দিনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ  বরগুনায় পাঁচটি অস্ত্রসহ গ্রেফতার–১  বরিশালে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী পালন  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যেতে হবে-বিএমপি কমিশনার
  • বরিশাল |১৫ই আগস্ট, ২০২০ ইং

কোরবানি পশুর চামড়ার দাম নির্ধারণ

১২:৩৭ অপরাহ্ণ | জুলাই ২৬, ২০২০ অর্থ ও বানিজ্য, বাংলাদেশ, লিড স্লাইড, শিরোনাম

বিডি ক্রাইম ডেস্ক॥
রপ্তানির সুযোগ রেখে গতবছরের চেয়ে প্রায় ২৯ শতাংশ দাম কমিয়ে এবার কাঁচা চামড়ার দাম নির্ধারণ করেছে সরকার।

এ বছর ঢাকায় গরুর চামড়া প্রতি বর্গ ফুট ৩৫ থেকে ৪০ টাকা এবং ঢাকার বাইরে ২৮ থেকে ৩২ টাকা দাম নির্ধারণ হয়েছে। এছাড়া প্রায় ২৭ শতাংশ দাম কমিয়ে প্রতি বর্গফুট খাসির চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে ১৩ থেকে ১৫ টাকা।

 

 

আজ সকালে বাণিজ্যমন্ত্রী ডিজিটাল প্ল্যাটফর্মে আসন্ন ঈদে কোরবানির পশুর চামড়ার এই দাম নির্ধারণ কর দেন।
জুম অ্যাপে এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন। গত বছর প্রতি বর্গফুট গরুর চামড়ার দাম নির্ধারণ করা হয়েছিল ৪৫ থেকে ৫০ টাকা। এছাড়া ছাগলের চামড়ার দাম ছিল প্রতি বর্গফুট ১৮ থেকে ২০ টাকা।

 

বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা সঙ্কটের কারণে এ বছর কাঁচা চামড়ার দাম কমিয়ে নির্ধারণ হয়েছে। তবে নির্ধারিত দামে কাঁচা চামড়া বিক্রি না হলে রপ্তানি করা হবে বলে মন্ত্রী জানান।