• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় চাকুরি হারাতে হলো মাঠ কর্মসূচি সংগঠক সিমা আক্তারের

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩, ২১:১৩ অপরাহ্ণ
কুপ্রস্তাবে রাজি না হওয়ায় চাকুরি হারাতে হলো মাঠ কর্মসূচি সংগঠক সিমা আক্তারের

বেতাগী প্রতিনিধি ॥ অফিসের উর্ধ্বতন কর্মকর্তা কুপ্রস্তাবে রাজি না হওয়ায় চাকুরি হারাতে হলো কর্মসুচি সংগঠক সিমা আক্তারের। বরগুনার বেতাগী উপজেলার সদর ইউনিয়নের রানীপুর গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী সিমা আক্তার বেসরকারি সংস্থা ব্যুরো বাংলাদেশ থেকে অব্যাহতি পেয়ে পরবার পরিজন নিয়ে মানবতার জীবন যাপন করছেন।

সংবাদকর্মীদের কাছে লিখিত অভিযোগ ভিত্তিতে জানা গেছে, বেতাগী সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের রানীপুর গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী সিমা আক্তার গত ১২/১২/২০১১ খ্রি তারিখ ব্যুরো বাংলাদেশ নড়াইল লক্ষ্মীপাশা শাখায় কর্মসূচি সংগঠক পদে যোগদান করেন।

সংস্থার নিয়মানুসারে গ্রাহকদের কাছ থেকে বিতরণকৃত ঋণের টাকা যথারীতি উত্তোলন করতে বিভিন্ন এলাকায় যেতে হয় কর্মসূচি সংগঠক কর্মীদের। এতে বিভিন্ন এলাকার কিস্তির টাকা উত্তোলনে যাতায়াতের সুবিধার জন্য সিমা আক্তারের স্বামী মনিরুল মোটর বাইকে সহযোগিতা করতো। ভুক্তভোগি সিমা আক্তার বলেন,’ লড়াইল লক্ষ্মীপাশা শাখার উধর্তন কর্মকর্তারা আমার স্বামীর সাথে মোটর বাইকে চলাচলে নিষেধ করতো। স্বামীর সাথে মোটর বাইকে চলাচল করা যাবে না, অফিসের স্টাফদের সাথে চলাচল করতে হবে।

এক পর্যায়ে উধ্বর্তন কর্মকর্তা সহকারি কর্মসূচি সংগঠক মো. জাহাঙ্গীর আলম (পিন নং – ৫৮১০) শাখা ব্যবস্থাপক ইউনুস আলী ও হিসাবরক্ষক আসাদুজ্জামান আমাকে কুপ্রস্তাব দেয়। আমি তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তারা আমাকে মিথ্যা অভিযোগ দিয়ে গত শাখা ব্যবস্থাপক ইউনুস আলী কর্তৃক ১২/০১/২০২৩ খ্রি. তারিখ সাময়িক অব্যাহতি প্রদান করে। ‘

এদিকে নড়াইল লক্ষ্মীপাশা শাখার বর্তমান এলাকা ব্যবস্থাপক মিলন অধিকারী সাময়িক বরখাস্ত সিমা আক্তারের সকল তথ্য গোপন রেখে গত ১৬/০৯/২০২৩ ব্যুরো বাংলাদেশ অফিস থেকে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করেন।

অভিযোগের বিষয় জানতে চাইলে সহকারি কর্মসূচি সংগঠক জাহাঙ্গীর আলম (পিন-৫৮১০) বলেন,’ সিমাকে আমি চিনি না।’ হিসাবরক্ষক আসাদুজ্জামান ও শাখা ব্যবস্থাপক ইউনুস আলী সাংবাদিক পরিচয় দেওয়া ফোন কেটে দেন। পরে একাধিক বার ফোন দেওয়ার পরেও যোগাযোগ করা সম্ভব হয়নি।