করোনায় পেছাল ‘অ্যাভাটার টু’সহ বহু ছবির মুক্তির তারিখ

৮:২০ অপরাহ্ণ | জুলাই ২৬, ২০২০ বিনোদন, শিরোনাম

বিডি ক্রাইম ডেস্ক॥ করোনাভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পায়নি বিশ্বের চলচ্চিত্র অঙ্গনও। অন্যান্য শিল্পের মতো এই শিল্পেও করোনা হানা দিয়েছে বেশ ভালোভাবেই। সম্প্রতি করোনা পরিস্থিতির কারণে খ্যাতনামা প্রতিষ্ঠান ডিজনি তাদের বড় বাজেটের ছবি ‘মুলান’-এর মুক্তির দিনক্ষণ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে। এরই মধ্যে ‘স্টার ওয়্যারস’ ও ‘অ্যাভাটার’-এর পরবর্তী কিস্তি এক বছরের জন্য পিছিয়েছে।

 

ভারতের এনডিটিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, এ নিয়ে অ্যাকশনভিত্তিক ছবি ‘মুলান’ দুই দফায় পেছাল। এর আগে এর মুক্তির দিনক্ষণ পিছিয়ে ২১ আগস্ট করা হয়েছিল। ‘স্টার ওয়্যারস’ ও অ্যাভাটার’ সিরিজের পরবর্তী কিস্তিও এক বছর পেছানোর ঘোষণা দিয়েছে ডিজনি।

 

‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল ২০২১ সালের বদলে ২০২২ সালের ডিসেম্বরে মুক্তি পাবে। অন্যদিকে ‘স্টার ওয়্যারস’-এর দশম পর্ব ২০২২ সালের পরিবর্তে মুক্তি পাবে ২০২৩ সালের ডিসেম্বরে। ‘অ্যাভাটার’-এর পরের সিক্যুয়েলগুলো পর্যায়ক্রমে ২০২৪, ২০২৬ ও ২০২৮ সালে মুক্তি পাবে। অন্যদিকে ‘স্টার ওয়্যারস’-এর পরের পর্বগুলো যথাক্রমে মুক্তি পাবে ২০২৫ ও ২০২৭ সালে।

 

‘অ্যাভাটার’ পরিচালক, চিত্রনাট্যকার ও সহপ্রযোজক জেমস ক্যামেরন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে নিউজিল্যান্ডে সরাসরি অ্যাকশন দৃশ্য ধারণ করতে দেরি হয়েছে। আর এর প্রভাব পড়েছে লস অ্যাঞ্জেলেসে আবার কাজ শুরু করতে।

 

এ বছরের এপ্রিলের শুরুতে ডিজনি হলিউড তারকা স্কারলেট জনসন অভিনীত ‘ব্ল্যাক উইডো’সহ এক ডজন মার্ভেল চলচ্চিত্রের মুক্তির দিনক্ষণ পিছিয়ে দেওয়া হয়।