• ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রমজান, ১৪৪২ হিজরি

করোনায় আক্রান্তর লাশ অ্যাম্বুলেন্স চালিয়ে পৌঁছে দিচ্ছেন অভিনেতা

বিডিক্রাইম
প্রকাশিত মে ৩, ২০২১, ২২:০৬ অপরাহ্ণ
করোনায় আক্রান্তর লাশ অ্যাম্বুলেন্স চালিয়ে পৌঁছে দিচ্ছেন অভিনেতা

বিনোদন ডেস্ক॥ করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ! প্রতিদিন সংক্রমণ ছড়াচ্ছে ৪ লাখের কাছাকাছি। রোজই প্রায় দৈনিক সংক্রমণ নতুন রেকর্ড তৈরি করছে। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। চারপাশে ওষুধ, অক্সিজেনের হাহাকার! হাসপাতালে মিলছে না বেড!

এই করুণ পরিস্থিতিতেও মানবিকতা জাগেনি বলিটাউনের কিছু অভিনেতা-অভিনেত্রীর! তারা দিব্য পাড়ি দিয়েছেন গোয়া বা মলদ্বীপ-এ, বিকিনি পরে মাস্ক ছাড়া ছবি আপলোড করছেন ইনস্টাগ্রামে! সমুদ্রসৈকতে বসে চেখে দেখছেন টোস্ট আর অ্যাভোকাডো… একদিকে যেমন এরা, তেমনি অন্যদিকে ফিল্ম ইন্ডাস্ট্রির-ই আরেক অভিনেতা মানুষের পাশে দাঁড়াতে অ্যাম্বুলেন্স চালানো শুরু করলেন।

কন্নড় সিনেমার অভিনেতা অর্জুন গৌড়া। কোভিডের থাবায় দিশেহারা মানুষদের সাহায্য করতে তিনি বেঙ্গালুরুর রাস্তায় অ্যাম্বুলেন্স চালাচ্ছেন। তার ভাষায়, ‘বিগত কয়েক দিন ধরেই আমি এই অ্যাম্বুলেন্স চালানোর কাজ করছি। এখনও পর্যন্ত জনা ছয়েক মানুষের শববহন করেছি। আমরা সব সময় চেষ্টা করছি এই বিপদের সময় মানুষের পাশে দাঁড়াতে, তা তিনি যেখান থেকেই আসুন না কেন, বা যে ধর্মাবলম্বীই হোন না কেন, শেষযাত্রায় যেন কোনও সমস্যায় না পড়ে তার পরিবার।’

গত বছর লকডাউনের সময় থেকেই বাস্তবের হিরো হয়ে প্রতিনিয়ত মানুষের পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ। নিঃস্বার্থভাবে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন। বিশেষ গাড়ি, বাসের ব্যবস্থা করে শ্রমিকদের পৌঁছে দিয়েছেন নিজ-নিজ বাড়ি! এখানেই শেষ নয়! দেশের যে-কোনও প্রান্তে যখনই কেউ বিপদে পড়েছেন, সোনুকে একবার জানালেই হল… সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ‘দাবাং’ স্টার!

 

লকডাউনে বহু মানুষ কর্মহারা হয়েছেন। সোনু তাদের সাহায্য করেছেন নতুনভাবে জীবন শুরু করতে! অসহায়দের চিকিৎসা করিয়েছেন। এমনকী আমফানে ক্ষতিগ্রস্ত জলপাইগুড়ির অসহায় মহিলাকেও নতুন বাড়ি বানিয়ে দেন সোনু সুদ। করোনা আক্রান্তদের সাহায্যে এগিয়ে এসেছেন প্রিয়াঙ্কা চোপড়া, জন আব্রাহাম, তাপসী পান্নু, এসএস রাজামৌলি-সহ বহু সিনেমা জগতের মানুষ। এবার সেই তালিকায় যোগ হল অর্জুনের নামও।