• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

এসএসসি-এইচএসসি পরীক্ষায় অটোপাসের সুযোগ নেই

বিডিক্রাইম
প্রকাশিত মে ৫, ২০২১, ১৬:২৬ অপরাহ্ণ
এসএসসি-এইচএসসি পরীক্ষায় অটোপাসের সুযোগ নেই

বিডি ক্রাইম ডেস্ক॥ করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই নেয়া হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা। গতবারের মতো এবার আর অটোপাসের কোনও সুযোগ নেই বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

বুধবার (৫ মে) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, গত বছর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। এজন্য এইচএসসিতে অটোপাস দেয়া হয়েছিল। এবছরও করোনার কারণে এসএসসি ও এইচএসসি পরীক্ষা এখনও নেয়া সম্ভব হয়নি। তারপরও এবার আর অটোপাসের সুযোগ থাকছেনা। করোনা স্বাভাবিক হলেই পরীক্ষা নেয়া হবে। প্রয়োজনে পরীক্ষার সময় পেছানো হবে।

তিনি বলেন, চলতি বছর এসএসসি-এইচএসসির জন্য সিলেবাস সংক্ষিপ্ত করে দেয়া হয়েছে। আগামী জুন-জুলাইয়ে এসএসসি ও সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা নেয়ার পূর্বসিদ্ধান্ত নেয়া আছে। প্রয়োজনে পরীক্ষার নির্ধারিত সময় পিছিয়ে দেয়া হবে, তবুও পরীক্ষা হবেই।

অধ্যাপক নেহাল আহমেদ আরও বলেন, গতবার এইচএসসি পরীক্ষার্থীদের যেভাবে পাস করানো হয়েছে, তাকে অটোপাস বলা যায় না। কারণ তাদের পরীক্ষার সম্পূর্ণ প্রস্তুতি ছিল। এবারের এসএসসি কিংবা এইচএসসির বিষয়টি ভিন্ন। তারা ক্লাসে যেতে পারেনি। এজন্য সংক্ষিপ্ত সিলেবাসে হলেও তাদের পরীক্ষা নেয়া হবে।